Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নার্সিং কাউন্সিলের ডেপুটি রেজিস্ট্রারের তথ্য তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:১০ এএম


নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের ডেপুটি রেজিস্ট্রার রাশিদা আক্তারের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে তথ্য চয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয়। মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ দাউদুল ইসলাম অভিযোগ তদন্তে কিছু তথ্য চেয়ে গত ১৯ ডিসেম্বর বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রারের কাছে চিঠি পাঠান।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট নার্সিং কলেজের সহকারী অধ্যাপক সোনালী রানী দাস ও মো. সিদ্দিকুর রহমানের দুটি অভিযোগ এবং গাজীপুরের সোয়াইব মৃধার দুদকে দায়ের করা অভিযোগের বিষয়ে তদন্তের জন্য ২৬ ডিসেম্বরের মধ্যে এসব তথ্য সরবরাহ করতে হবে।

চিঠিতে ডেপুটি রেজিস্ট্রার রাশিদা আক্তার কোন কোন মামলায় কোন তারিখ থেকে কোন তারিখ পর্যন্ত কারাগারে ছিলেন তার তথ্য চাওয়া হয়েছে। রাশিদা আক্তারের নিয়োগ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তিটি যে সব পত্রিকায় প্রকাশিত হয়েছিলো সেই সব পত্রিকার একটি করে কপি চাওয়া হয়েছে। পাশাপাশি রাশিদা আক্তারের নিয়োগের আগে বা পরে কোনে ধরনের প্রাক পরিচয় যাচাই বা পুলিশ ভেরিফিকেশন হয়ে থাকলে তার তথ্যও চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৫ সপ্টেম্বর রাশিদা আক্তারের বিরুদ্ধে খুলনা জেলার পাইকগাছা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা (মামলা নং -২৯) করা হয়। একই বছর পহেলা ডিসেম্ব^র মাসে আবারো একই অভিযোগের ভিত্তিতে খুলনা সদর থানায় তাকে আসামী করে মামলা (মামলা নং- ২) করা হয়। এরপর ২০১৩ সালে ৩ ফেব্রæয়ারি খুলনা জেলার পাইকগাছা থানায় মানব পাচার প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা (মামলা নং - ৫) করা হয়। একই বছরে ২ মার্চ একই আইনে পুনরায় রাশিদা আক্তারকে আসামি করে খুলনার রূপসা থানায় মামলা (মামলা নং - ৫) করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ