Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সায়েন্স প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৮:২০ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামে ২৬ ডিসেম্বর থেকে ভর্তির আবেদন শুরু হচ্ছে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে এক বছর মেয়াদী অন-ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা (পিজিডি) ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। এ ভর্তি কার্যক্রমের অনলাইন প্রাথমিক আবেদন ২৬ ডিসেম্বর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ২০ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত চলবে। শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে এবং অনলাইন গেটওয়ে অথবা পে স্লিপ ডাউনলোড করে প্রাথমিক আবেদন ফি বাবদ ৫২৫ টাকা ২৩ জানুয়ারির মধ্যে অবশ্যই জমা দিতে হবে। আবেদন ফরমের প্রিন্ট কপি অনলাইন থেকে ২৪ জানুয়ারির মধ্যে সংগ্রহ করতে হবে।

এ ভর্তি কার্যক্রমে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, এসএসসি, এইচএসসি ও স্নাতক পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার ভিত্তিতে মেধা তালিকা প্রণয়ন করা হবে। এ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ