Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ছেলেকে বাঁচাতে জীবন দিলেন বাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৭:১৮ পিএম

ছেলে নাফিজ শেখকে (১৬) বাঁচাতে রাজবাড়ীর বালিয়াকান্দির নলিয়াগ্রাম রেলস্টেশনে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে প্রাণ উৎসর্গ করলেন পিতা শিরু মোল্যা। আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নলিয়াগ্রাম রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। শিরু মোল্যা বালিয়াকান্দি উপজেলার জামালুপর ইউনিয়নের মৃত সামাদ মোল্যার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, শিরু মোল্যা নলিয়াগ্রাম রেলস্টেশন এলাকায় দাঁড়িয়ে ছিলেন। ছেলে নাফিজ ট্রাক্টর মেরামতের জন্য আসবে, সেই অপেক্ষা করছিলেন তিনি। সকালে কুয়াশা থাকার কারণে বেশ অস্পষ্ট রেলস্টেশন এলাকা। এমন সময় সাবনিপাড়া গ্রাম থেকে জামালপুর বাজারের উদ্দেশ্যে পাওয়ার ট্রাক্টর মেশিন মেরামত করতে আসছিলেন শিরু মোল্যার ছেলে নাফিজ শেখ। হঠাৎ শিরু মোল্যা দেখতে পায় ভাটিয়াপাড়া থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস নলিয়া রেলস্টেশন এলাকায় চলে এসেছে। একই সময় ছেলে নাফিজ ট্রাক্টর নিয়ে রেললাইন অতিক্রম করার চেষ্টা করছে। নিজে দ্রুত গিয়ে জমি চাষ করার ছোট পাওয়ার ট্রাক্টরের গতিরোধ করে জীবন উৎসর্গ করে ছেলেকে জীবন রক্ষা করেন বাবা।

জামালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ কে এম ফরিদ হোসেন বলেন, ছেলের জন্য বাবার আত্মত্যাগের অনেক নজির রয়েছে। আমরা সবাই চিৎকার করছিলাম ট্রেন আসছে, ট্রেন আসছে বলে। কিন্তু বাবা জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক্টরের গতিরোধ না করলে নাফিজ মারা যেত এটা নিশ্চিত। রাজবাড়ী রেলওয়ে পুলিশের পরিদর্শক মো. মাসুদ আলম বলেন, আপনার কাছ থেকে তথ্য জেনে বাস্তবতা উপলব্ধি করলাম। সন্তানের জন্য পিতা জীবন উৎসর্গ করে এটি তার অনন্য দৃষ্টান্ত। রেল লাইন পারাপারের ক্ষেত্রে সবাইকে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন রেল পুলিশের এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ