Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনাগাজীতে নির্বাচন প্রভাবিত করতে আসা ১৭ বহিরাগত সহ ২টি গাড়ী আটক

সোনাগাজী ( ফেনী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৬:৩৬ পিএম

সোনাগাজীতে কাল অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ ধাপের ইউপি নির্বাচন।নির্বাচনকে প্রভাবিত করতে গাড়িযোগে উপজেলার সদর ইউনিয়নের প্রবেশ করলে একটি কালো হাইস গাড়ি ও একটি নোহা গাড়ীসহ ১২ জনকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিকের নেতৃত্ত্বে পুলিশ ও বিজিবি'র দুটি আলাদা টিম, এছাড়া ৫নং চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী গ্রামে সোনাগাজী মডেল থানা অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম পলাশ এর নেতৃত্বে আরো ৫ জন আটক করা হয়েছে ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিক আমাদের সময়কে জানান, সোনাগাজী সদর ইউনিয়নে বহিরাগত প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান করে তাদের হাতেনাতে ধরতে সক্ষম হয়েছি, এদের বেশীরভাগের বাড়ী পরশুরাম ও ছাগলনাইয়া।
ওসি সাজেদুল ইসলাম পলাশ আমাদের সময়কে জানান, নির্বাচন অবাধ সুষ্ঠ ও প্রভাব মুক্ত করতে আমরা আমাদের যথাযথ দায়িত্ব পালনে বদ্ধ পরিকর।

নির্বাচন প্রভাবিত করতে সরকারি দলের মনোনয়ন প্রাপ্তদের পক্ষে কাজ করতে বিভিন্ন উপজেলা থেকে বহিরাগত আসার শঙ্কার কথা জানিয়ে আসছেন বিরোধী প্রার্থীরা। বহিরাগত কর্তৃক নির্বাচন প্রভাবিত হলে আত্মহত্যার হুমকি দিয়েছেন সদর ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী সামছুল আরেফিন ও জাতীয় পার্টির প্রার্থী সিরাজুল ইসলাম। বহিরাগত ঠেকাতে ও নির্বাচন সুষ্ঠ করতে প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতির কথা জানানো হয়েছে।


উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ২টিতে প্রতিদ্বন্দ্বী না থাকায় নৌকার প্রার্থী বিজয়ী হয়েছে । বিজয়ীরা হলেন ৩নং মঙ্গলকান্দি ইউপিতে বর্তমান চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল ও ৪নং মতিগঞ্জ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রবিউজ্জামান বাবু।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাইনুল হক আমাদের সময়কে জানান, উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে মঙ্গলকান্দি ও মতিগঞ্জ ইউপিতে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকী ৭টিতে চেয়ারম্যান পদে ২৮ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও ৯টি ইউপিতে সংরক্ষিত সদস্য পদে ৯৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪২১ জন প্রার্থী ভোটাভোটির মাঠে রয়েছেন।
তিনি আরো জানান, উপজেলায় মোট ২ লাখ ৬ হাজার ৪২ জন ভোটার রয়েছে। ভোট গ্রহনের জন্য ৯১টি কেন্দ্রে ৫৩৯টি বুথ তৈরী করা হয়েছে। এসব কেন্দ্রে ১ লাখ ৪ হাজার ৮২১ পুরুষ ভোটার ও ১ লাখ ১ হাজার ২২১ জন মহিলা ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ