Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ রাতে বড়দিনের বিশেষ নাটক ‘ক্ষমা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৪:৪১ পিএম

খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন আজ (২৫ ডিসেম্বর)। দিনটিকে ঘিরে গোটা বিশ্বেই চলছে নানা আয়োজন। সেই রেশ আছে আমাদের দেশের টিভি পর্দাতেও। বড়দিন উপলক্ষে আজ রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে বিশেষ নাটক ‘ক্ষমা’। নাটকটি রচনা করেছেন মহিউদ্দীন আহমেদ। গল্প ও পরিচালনায় গোলাম সোহরাব দোদুল।

ডেভিডের আশ্রিত বোন স্বাস্থ্যকর্মী মারিয়াকে ভালোবাসে জোসেফ। কিন্তু জুয়াড় আসরে মদ্যপ অবস্থায় নিজের বোনকে রানা নামে একজনের সঙ্গে বিয়ে দিতে সম্মত হয় ডেভিড। কারণ জুয়ার আসরে নিজের পকেটের টাকা শেষ হয়ে যাওয়ায় দান ধরার আগে কৌশলী রানা প্রস্তাব করেছিল, ডেভিড হারলে রানার হাতে সে তার বোনকে তুলে দেবে। জুয়াতে ডেভিড যাওয়ার পর রানার সাথে মারিয়াকে বিয়ে দিতে অসম্মতি জানায়। ফলস্বরূপ রানা প্রচন্ড ক্ষেপে গিয়ে চড়াও হয় ডেভিডের উপর। সে তাকে ছুরিকাঘাত করে। ভাইয়ের আহত হওয়ার খবরে দিশেহারা হয়ে যান মারিয়া। এমনই গল্প নিয়ে এগিয়েছে নাটকটি।

দুই ভাই-বোনের বিষাদের এমন গল্পের এনাটকটিতে অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু, নুসরাত ইমরোজ তিশা, নাঈম, মনোজ প্রামাণিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ