Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আফজল খান ছিলেন আ.লীগের দুঃসময়ের কান্ডারি

নাগরিক শোক সমাবেশে বক্তারা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার বর্ষীয়ান রাজনীতিক ও প্রবীণ আওয়ামী লীগ নেতা, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল আফজল খান স্মরণে বিশাল নাগরিক শোক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিত শোক সমাবেশে সভাপতিত্ব করেন, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল ডা. মোসলেহ উদ্দিন আহমেদ।

এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, জাসদ (ইনু) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. শিরীন আক্তার এমপি, র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি, মুজিবুল হক মুজিব এমপি, অ্যাডভোকেট আবুল হাসেম খান এমপি, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা এমপি, সাবেক এমপি মো. মনিরুল হক চৌধুরী প্রমুখ নেতারা।

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি বক্তব্য রাখেন, আ. লীগের কেন্দ্রীয় উপদেষ্টা ও সাবেক প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বক্তারা আফজল খানকে আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি ও তৃণমূল পর্যায়ের গণমানুষের নেতা বলে অভিহিত করেন। এছাড়া গণমুখি রাজনীতির পাশাপাশি শিক্ষার প্রসারে বহু শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তোলার অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিংবদন্তি রাজনীতিক আফজল খান ৮২ বছর বয়সে ইন্তেকাল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ