Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্তের হার ঊর্ধ্বমুখী

দেশে করেনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৫ জনে। একই সময়ে নতুন করে আরও ৩৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮২ হাজার ৭১০ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার ২ জনের মৃত্যু ও ৩৮২ জনের দেহে করোনা শনাক্তের তথ্য জানিয়েছিল অধিদফতর।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৬ হাজার ৯১৩ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক শূন্য ২ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২৯২ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৯৫৬ জন। এর একদিন আগে করোনা শনাক্তের হার ছিল ১ দশমিক ৯৫ শতাংশ।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৭ হাজার ৭৪১ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৯ লাখ ১৪ হাজার ৩৪৯ জন। এর একদিন আগে মারা গিয়েছিল ৭ হাজার ২২০ জন। শনাক্ত হয়েছিল ৮ লাখ ৮৪ হাজার ৯৯৮ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৮৫ লাখ ২ হাজার ৭১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৩৬৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৯১ লাখ ৭২ হাজার ২৪০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ