Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শুদ্ধাচার প্রশিক্ষণ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দরে বাণিজ্যের ক্ষেত্রে শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে বেনাপোল বন্দর অডিটোরিয়ামে এ বৈঠক অনুষ্ঠিত। বৈঠকে বন্দরের বিভিন্ন পর্যায়ের ৬০ জন কর্মকর্তা কর্মচারী অংশ গ্রহণ করেন।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিলের সভাপতিত্বে শুদ্ধাচার কর্মশালায় প্রধান অতিথি হয়ে ভার্চুয়ালে অংশ নেয় বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান মো. আলমগীর।

প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, অতিরিক্ত জলা প্রশাসক রফিকুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজা, পুলিশের এএসপি জুয়েল ইমরান ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সচিব আমিনুল ইসলাম।

প্রশক্ষণ কর্মশালায় প্রশিক্ষকরা শুদ্ধাচারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এছাড়া সততার সাথে দায়িত্ব পালনের মাধ্যম যারা কর্মক্ষেত্রে অবদান রাখছে তাদের আরো উৎসাহিত করার জন্য প্রতিবছর পুরস্কৃত করার মতামত ব্যক্ত করেন। এমন আয়োজন বাণিজ্য সম্প্রসারণ আমদানিকারকদের সেবা ও সরকারের রাজস্ব আয় বৃদ্ধিতে বড় ভুমিকা রাখবে বলে মনে করছেন সংশিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ