Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিবন্ধীর দোকানসহ ৩ বসতঘর ভস্মীভূত

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লার তিতাস উপজেলার জগতপুর ইউনিয়ন সাগরফেনা গ্রামে প্রতিবন্ধীর দোকানসহ ৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সরেজমিনে জানা যায়, গত বৃহস্পতিবার দিনগত রাত প্রায় সাড়ে বারোটার দিকে প্রথমে প্রতিবন্ধী মহসিন মিয়ার দোকানে আগুন দেখে একই গ্রামের বাবু মিয়া চিৎকার শুরু করে। তখন তাৎক্ষণিক আশপাশের লোকজন বেরিয়ে আসে এবং আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে। দোকানে থাকা গ্যাস সিলিন্ডারের ভয়ে কেউ সামনে এগোতে পারেনি। তখন একে একে আরও তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আরো জানা যায়, তাৎক্ষণিক ৯৯৯ ফায়ার সার্ভিসকে ফোন দিলেও রাস্তার বেহাল দশার কারণে সময়মতো ফায়ার সার্ভিসের গাড়িটি পৌঁছাতে পারেনি ঘটনাস্থলে। ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। প্রতিবন্ধী দোকানদার মহসিন মিয়া (২৫) জানান, আমার একমাত্র সম্বল দোকান, আমি ঠিকমত চলাফেরাও করতে পারি না খুব কষ্ট করে এই দোকানটিকে সাজিয়েছিলাম, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। আমার প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি সরকারের কাছে সহযোগিতা চাই। অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া বসত ঘরের মালিক আব্দুল খালেক মিয়া (৭০) জানান, আমার বসবাস করার মতো সম্বল ঘরটিই ছিল। এ ছাড়া আর আমার কিছু নেই, আমি এই বৃদ্ধ বয়সে কোথায় থাকবো। আমার প্রায় ২০/২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি মাথা গোছানোর জন্য সরকারের কাছে সহযোগিতা চাই।

রাশিদা আক্তার (৫০) জানান, আমার স্বামী নাই আমি এখনো গার্মেন্টসে কাজ করি। আমার একমাত্র সম্বল ২টি ঘর। এ ঘরে পরিবার নিয়ে বসবাস করেছিলাম, আমি এখন কোথায় যাব? আমার ও আমার পরিবারের মাথা গোছানোর জন্য সকলের কাছে সহযোগিতা চাই। অটোরিকশার মালিক মকবুল হাসান মনা বলেন, আমার এই অটোরিকশাটি একসপ্তাহ আগে কিস্তিতে কিনে, এনেছি, আজকে রিকশাটি পুড়ে ছাই হয়ে গেছে, আমি কিভাবে সংসার ও কিস্তি পরিশোধ করবো বলেই কান্নায় ভেঙে পড়েন তিনি। তবে অনেকেই ধারণা করেন ব্যাটারি চালিত অটোরিকশা চার্জে থাকায় এখান থেকে আগুনের সূত্রপাত হতে পারে। খবর শুনে তাৎক্ষণিক তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস ঘটনাস্থলে ছুটে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ