Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় যমুনা জেবি সিলিন্ডার কারখানায় দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ৫:৫৩ পিএম

বগুড়ার শাজাহানপুরে জেবি (যমুনা) সিলিন্ডার লিমিটেড-এ অসাবধানতাবশত সিলিন্ডারের নিউমেটিক টেস্ট যন্ত্র (পানি দিয়ে সিলিন্ডারের লিকেজ পরীক্ষা) চালু করতে গিয়ে আবু বকর (৫২) নামে এক অপারেটরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানটির কারখানায় এ ঘটনা ঘটে। আবু বক্কর শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নে নয়মাইল জামালপুর গ্রামের মৃত শামছুল হকের ছেলে। এ তথ্য নিশ্চিত করেন জেবি সিলিন্ডার লিমিটেড এর সহকারী ব্যবস্থাপক (এজিএম-প্লান্ট) মো. জাহাঙ্গীর আলম।
ঘটনা সম্পর্কে প্রতিষ্ঠানের এজিএম জাহাঙ্গীর আলম জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে আবু বকর কারখানায় সিলিন্ডারে হাওয়া ভরানোর ইয়ার ফিলিং মেশিন চালু করতে যান। তিনি (আবু বকর) সিলিন্ডার নিউমেটিক টেস্ট যন্ত্রের কাছে মাথা রেখে ইয়ার ফিলিং যন্ত্রটির সুইচ অন করতে যান। কিন্তু ভুলবশত তিনি সিলিন্ডার নিউমেটিক টেস্ট যন্ত্রের সুইচ্চ অন করেন। ফলে সঙ্গে সঙ্গে ঐ যন্ত্রের জগের চাপ লেগে তার নাক-মুখ দিয়ে রক্ত বের হয়। ঐ অবস্থায় তাকে উদ্ধার করে প্রতিষ্ঠানের জরুরী গাড়িতে করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
জানতে চাইলে আবু বকরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) নান্নু খান বলেন, জেবি সিলিন্ডার লিমিটেড-এ অপারেটর আবু বকরের মৃত্যুর ঘটনায় থানায় অভিযোগ দায়ের হবে। মৃতের পরিবার থেকে অভিযোগের প্রস্তুতি নেয়া হচ্ছে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ