Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাধা দিয়ে বিএনপির আন্দোলন দমন করা যাবে না : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ৪:৪২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কর্মসূচিতে বাধা দিয়ে চলমান আন্দোলনকে দমানো যাবে না। তিনি বলেন, হবিগঞ্জে যে গুলিবর্ষণ হয়েছে এর মূল কারণটাই ছিল হবিগঞ্জ হলো বিএনপির একটা শক্তিশালী জায়গা। সেখানকার নেতারা বরাবরই প্রমাণ করেছেন-এখানে আমাদের সংগঠন শক্তিশালী আছে। সেজন্য ওই জায়গাতে তারা আঘাত করেছে। পুলিশ বিনা উসকানিতে অতর্কিতে নির্বিচারে গুলিবর্ষণ করেছে।

হবিগঞ্জে দলের পূর্বঘোষিত সমাবেশে পুলিশি হামলার ঘটনা তুলে ধরে আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। হবিগঞ্জের সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সংবাদ সম্মেলনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা খুব স্পষ্ট করে একটা কথা বলতে চাই-এভাবে দমনপীড়ন করে, হত্যা করে, গুম করে কখনওই জনগণের ন্যায়সঙ্গত ও গণতান্ত্রিক রাষ্ট্রের দাবি এবং সবচেয়ে বড় যে দাবি নিয়ে এখন আমরা আন্দোলন করছি-দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠানোর জন্য, সেই আন্দোলনকে কখনোই দমন করা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ