Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউসিবির নতুন এমডি আরিফ কাদরী

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

আরিফ কাদরী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি এত দিনে ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছিলেন। গতকাল ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
৩৭ বছরের ব্যাংকিং অভিজ্ঞতালব্ধ আরিফ কাদরী ১৯৮৪ সালে আরব বাংলাদেশ ব্যাংকে যোগদানের মাধ্যমে তার পেশাগত জীবনের সূচনা করেন। তিনি আরব বাংলাদেশ ব্যাংক, আল-বারাকা ব্যাংক, ওয়ান ব্যাংক, মেঘনা ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংকে মানবসম্পদ বিভাগ প্রধান, ক্যামেলকো, চিফ রিস্ক অফিসার, হেড অফ ইন্টারনাল কন্ট্রোল ও কমপ্লায়েন্স বিভাগ প্রধান, চিফ অপারেটিং অফিসারসহ ব্যাংকের বিভিন্ন ব্যবস্থাপন পর্যায়ে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

আরিফ কাদরী আইআইডিএফসির (নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান) পরিষদ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ব্যাংক নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ইউসিবির সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরিফ কাদরী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউসিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ