Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কুমিল্লায় এমপির হস্তক্ষেপমুক্ত নির্বাচন দাবি

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামের ১০টি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা আগামী ২৬ ডিসেম্বর স্থানীয় এমপি মুজিবুল হক মুজিবের হস্তক্ষেপমুক্ত অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন। স্বতন্ত্র প্রার্থীরা নৌকা প্রতীকের প্রার্থীদের সহিংস মনোভাব ও প্রভাবের কারণে নির্বাচনী প্রচারণায় নানা বাধা-বিপত্তির সন্মুখিন হচ্ছেন বলেও দাবি করেন।
গতকাল মঙ্গলবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থীরা বলেন-ভোট গ্রহণের আগেই চৌদ্দগ্রামের নির্বাচনী পরিস্থিতি ভয়াব আকার ধারণ করছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সুষ্ঠু নির্বাচনের আশ^াস দিলেও মাঠের চিত্রে তা দেখা মিলছে না। নৌকা প্রতীকের প্রার্থীদের হুমকী ধমকী ও স্থানীয় এমপির প্রভাব নির্বাচনী পরিবেশকে আশান্ত করে তুলছে।
স্বতন্ত্র প্রার্থীরা বলেন, চৌদ্দগ্রামের ১০টি ইউনিয়নে এ নির্বাচনে নৌকার বিরুদ্ধে নয় বরং ওইসব হাইব্রিডদের বিরুদ্ধেই আ.লীগের তৃণমূলদের সাথে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তারা প্রতিদ্বন্ধিতা করছেন।
সংবাদ সম্মেলনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- ১২নং গুণবতীর গোলাম মাওলা শিল্পী, মোস্তফা কামাল, ১৩নং জগন্নাথদিঘীর মাহবুব আলম খান, ৫নং শুভপুরের শাহিন মজুমদার, ৯নং কনকাপৈতের বেলাল হোসেন, মো. ইকবাল হোসেন, ১১নং চিওড়ার আবু তাহের, ১০নং বাতিসার ফারুক হোসেন মজুমদার প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে মানববন্ধন করেন চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ