Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বইছে হিমেল হাওয়া

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৬:২৯ পিএম

রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে হিমালয় ছুয়ে আসে হিমেল হাওয়া । তাপমাত্রার পারদ ক্রমশঃ নিচে নামছে। কমতে শুরু করেছে রোদ্রের প্রখরতা। গতকাল রাজশাহীতে সর্বোচ্ছ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রী সেলসিয়াস আর সর্বনি¤œ ১০ ডিগ্রী সেলসিয়াস। তাপমাত্রা কমতে থাকায় দুর্ভোগ বাড়ছে দরিদ্র মানুষের। ভিড় বেড়েছে শীতবস্ত্রের দোকানে। ফুট পথেই ভীর বেশী। শীতের প্রকোপ থেকে বাচঁতে যার যার সাধ্য আর প্রয়োজন মত কেনা-কাটা করছে। এখন চাহিদা বেশি মাফলার, উলেন টুপি ও হাত মোজার।
ভোর বেলায় চারিদিক কুয়াশায় মোড়া থাকছে। শ্রমজীবী মানুষ কুয়াশাল মধ্যেই ছুটছে নিজ নিজ গন্তব্যে। দিনের বেলায় সূর্য খানিকটা উত্তাপ ছড়ালেও হিমেল হাওয়ার কারণে শীতের তিব্রতা বেশি অনুভত হচ্ছে। সন্ধ্যার পর বাজার আর মোড়ের আড্ডাগুলোতে লোক সমাগম কমছে।
বিশ্রাম নেই কর্মবীর কৃষকের। ভোরের কুয়াশা গায়ে মেখে পানি পান্তা খেয়ে ছুটছে ক্ষেতে। শীতকালীন শাক-শবজীর যতœ আত্তি করতে । বোরো ধানের আবাদ নিয়ে ব্যস্ততা কম নয়।
বেকায়দায় পড়েছে মৎসজীবী সম্প্রদায়ের মানুষ। কনকনে ঠান্ডার মধ্যে নদী, খাল , বিল ও পুকুরে নামছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ