Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমপি ফিরোজের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ খারিজ করেছে আদালত

পটুয়াখালী জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৬:২১ পিএম

সাবেক চীফ হুইফ ও পটুয়াখালীর বাউফল-২ আসনের এমপি আসম ফিরোজের বিরুদ্ধে দায়ের করা অভিযোগটি খারিজ করেছেন আদালত। সোমবার দুপুরে পটুয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোঃ জামাল হোসেন ২০৩ ধারায় মামলার আবেদনটি খারিজ করেছেন বলে নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী মোঃ জাহাঙ্গীর হোসেন। এরপূর্বে ১৯ ডিসেম্বর আদেশের দিন ধার্য্য থাকলেও পরবর্তীতে ১৯ তারিখ আদালত পুনরায় আজ ২০ ডিসেম্বর নতুন করে অদেশের দিন ধার্য করেন।


গত ১৪ ডিসেম্বর বাউফল উপজেলার সদর ইউনিয়ন আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ জাহিদুল হক বাদী হয়ে একই আদালতে অভিযোগটি দায়ের করেছিলেন। এ প্রসঙ্গে বাদী পক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন বলেন-নি¤œ আদালতের আদেশে বাদী ক্ষুব্ধ হয়েছেন,তাই বাদী উচ্চ আদালতের দ্বারস্থ হবেন।

আদালতে দায়েরকৃত অভিযোগে বাদী উল্লেখ করেছিলেন-আজ থেকে ৪৫ বছর পূর্বে অর্থাৎ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর তৎকালীন ছাত্র নেতা বর্তমান সংসদ সদস্য আসম ফিরোজ বরিশালে আনন্দ মিছিল করেন এবং তার ছবি উল্লাসের সাথে পা দিয়ে মারিয়ে যায়। এছাড়াও বঙ্গবন্ধুর ছবিতে জুতার মামলা পরিয়ে আনন্দ মিছিল করেন তিনি। এছাড়াও বিভিন্ন সময়ে আওয়ামীলীগের রাজনীতি প্রশ্নে দলের অভ্যন্তরে বিভেদ সৃষ্টি, স্বাধীনতা বিরোধীদের পক্ষে কাজ করা, রাজাকার আলবদরদের পূনর্বাসন, ক্ষমতার অপব্যবহার, চরম অনিয়ম দুর্নীতি এবং নিজের ক্ষমতা টিকিয়ে রাখতে সন্ত্রাসী কর্মকা-ে লিপ্ত থাকেন।

খারিজ হওয়া ওই অভিযোগে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এবং বরিশাল জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন ভুলুসহ ১০ প্রভাবশালীকে স্বাক্ষী করা হয়েছিল। বাদীপক্ষে আইনজীবী হিসেবে নিয়োজিত ছিলেন অ্যাডভোকেট মোঃ জাহাঙ্গীর হোসেন ও অ্যাডভোকেট সৈয়দ জাহিদুল ইসলাম।=



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ