Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাস চালককে মারধরের ঘটনায় ইবির ছাত্র বহিষ্কার, ২ জনকে নোটিশ

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাড়ায় চালিত এক বাসচালকে মারধরের ঘটনায় এক ছাত্রকে সাময়িক বহিষ্কার ও আরো দুই জনকে নোটিশ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত ছাত্রের নাম সৈয়দ কামরুজ্জামান তরঙ্গ। সে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র। এছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতা ও এক কর্মীকে শো কজ নোটিশ এবং বহিরাগত একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় থানায় নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ে গত রোববার বাসচালকের মারধরের বিষয়ে শৃঙ্খলা কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ছাত্র শৃঙ্খলা কমিটির সদস্য সচিব ও প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড.আনোয়ারুল হক, পরিবহন প্রশাসক প্রফেসর ড.আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ কমিটির অন্য সদস্যবৃন্দ। সভায় সর্ব সম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক- বিশ্ববিদ্যালয়ের ভাড়াকৃত মিথুন বাসের চালক মিলনকে মারধরের জন্য হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে সাময়িক বহিষ্কার এবং কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না এ মর্মে কারণ দর্শানো নোটিশ দেয়া হবে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র যোবায়ের হোসেন এবং ছাত্রলীগ কর্মী ও ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগের ছাত্র তৌফিকুর রহমান তুষারের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না সে মর্মে কারণ দর্শানো নোটিশ দেয়া হবে। এছাড়া মারধরের ঘটনার সাথে জড়িত বহিরাগত মোহাইমিনুল ইসলাম লামনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় থানায় নির্দেশ দিয়ে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির সদস্য সচিব ও প্রক্টর প্রফেসর ড.মাহবুবর রহমান বলেন, ‘ ক্যাম্পাসের শৃঙ্খলা বিনষ্টকারী যে কারো বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বর্তমান প্রশাসন বদ্ধপরিকর। বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, গত রোববার বিশ্ববিদ্যালয়ের ভাড়াকৃত বাসের চালক মিলনকে মারধোর করেন কামরুজ্জামান তরঙ্গ ও তার সহযোগীরা। এ ঘটনায় গত সোমবার বিশ্ববিদ্যালয় থেকে কুষ্টিয়া যাতায়াতকারী বিশ্ববিদ্যালয়ের ভাড়াকৃত বাস চলাচল বন্ধ রাখেন কুষ্টিয়ার পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। পরে তারা দোষীদের বিচার ও শাস্তির দাবিতে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সময়সীমা বেঁধে দেন। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত সিদ্ধান্ত গ্রহণ করে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ