Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সাঘাটায় একসাথে জন্ম নেয়া ৩ নবজাতকের ২ জনের মৃত্যু

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : অস্ত্রোপচার ছাড়াই গাইবান্ধার সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একসঙ্গে জন্ম নেওয়া তিন নবজাতকের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে একজন ও মঙ্গলবার ভোরে অপর নবজাতকের মৃত্যু হয়।

এর আগে গত ২২ অক্টোবর দুপুরে অস্ত্রোপচার ছাড়াই সাঘাটা উপজেলার ভরতখালি ইউনিয়নের ভাঙ্গামোড় গ্রামের আকাশ মিয়ার স্ত্রী পাপিয়া বেগম হাসপাতালে স্বাভাবিকভাবে একসঙ্গে তিন পুত্রসন্তান প্রসব করেন।

এদিকে, জীবিত অপর সন্তানকে বাঁচাতে পারবেন কি না তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন এ দম্পতি। বর্তমানে পাপিয়া সন্তানসহ উপজেলার ঝড়াবর্ষা গ্রামের বাবার বাড়িতে অবস্থান করছেন।

পাপিয়ার স্বামী আকাশ মিয়া জানান, শনিবার দুপুরে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‍পাপিয়া স্বাভাবিকভাবে তিনটি ছেলে সন্তানের জন্ম দেন। কিন্তু নবজাতকদের ওজন কম থাকায় চিকিৎসক তাদের গাইবান্ধা সদর হাসপাতালে স্থানান্তর করেন।

পরে রাতে উন্নত চিকিৎসার জন্য তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তিন সন্তানকে বাঁচাতে আরও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু আর্থিক সামর্থ্য না থাকায় সন্তান ও স্ত্রীকে নিয়ে রোববার বিকেলে শ্বশুরবাড়িতে ফিরে আসেন তিনি।

এ বিষয়ে গাইবান্ধার সিভিল সার্জন নির্মলেন্দু চৌধুরী জানান, নবজাতকদের ওজন কম থাকায় তারা ঝুঁকিতে ছিল। উন্নত চিকিৎসা না পেয়ে দুই নবজাতকের মৃত্যু হয়েছে।

তবে ওই পরিবার চাইলে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বেঁচে থাকা শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা যেতে পারে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ