Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে সুষ্ঠু ভোটগ্রহণের দাবিতে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নোয়াখালীর সদর উপজেলার দাদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠু ভোটগ্রহণের দাবি জানানো হয়। নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী মিজানুর রহমান শিপন। গতকাল রোববার দুপুর ১২টায় খলিফারহাট বাজারে নিজ নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান শিপন অভিযোগ করে বলেন, নির্বাচনে তার প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী দেলোয়ার হোসেন দেলু, আমি এবং আমার নেতা-কর্মী, সমর্থকদের মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেফতারসহ বিভিন্নভাবে হয়রানি করছে। প্রতিনিয়ত আমার নির্বাচনী অফিসসহ নেতাকর্মীদের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করা হচ্ছে। ভোটের দিন কেন্দ্র দখল করে নিবে বলেও সাধারণ ভোটারদের হুমকি ধমকি দিচ্ছে। কেন্দ্রে যেতে তাদের নিষেধ করছে তার লোকজন।
তিনি আরও বলেন, নির্বাচনকে সামনে রেখে নৌকার প্রার্থীর এমন কর্মকান্ডে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে। এছাড়াও আমার বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। নিজের ও নেতাকর্মীদের নিরাপত্তা চেয়ে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি করেন এ প্রার্থী।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল আমিন, ইকবাল হোসেন, ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম রাসেল, সোহরাব হোসেন রুবেল প্রমুখ নেতাকর্মীরা। অভিযোগের বিষয়টি অস্বীকার করে পাল্টা অভিযোগ করে নৌকা প্রতীকের প্রার্থী দেলোয়ার হোসেন দেলু জানান, স্বতন্ত্র প্রার্থীর কোন নেতাকর্মীকে আমরা হয়রানি করছিনা। বরং তার লোকজন আমার নির্বাচনী অফিস ভাঙচুর করছে। আমার পথসভায় যাওয়ার পথে ভাঙচুর করা হয়েছে কয়েকটি অটোরিকশা। এসব বিষয়সহ সুষ্ঠু ভোটের দাবীতে রিটার্নিং কর্মকর্তাকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ