Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তাবলীগ জামাতের জোড় ইজতেমা সম্পন্ন

আখেরী মোনাজাতের মাধ্যমে

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে তিন চিল্লার সাথীদের নিয়ে আখেরী মোনাজাতের মাধ্যমে চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা সম্পন্ন হয়েছে। গত শুক্রবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে তাবলীগ জামাতের তিনদিনের জোড় ইজতেমা শুরু হয়। গতকাল দুপুরে আখেরী মোনাজাতের মাধ্যমে তাবলীগ জামাতের জোড়ের তিন চিল্লার ইজতেমা শেষ হয়েছে। আখেরি মোনাজাত পরিচালনা করেন, তাবলীগ জামাতের মুরব্বি ঢাকা কাকরাইল মসজিদের খতিব মাওলানা মো. জোবায়ের।

তিনদিনের ইজতেমায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা চাঁদপুর, ল²ীপুর, নোয়াখালী, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেনী, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজার সহ হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজান উপজেলার থেকে মুসল্লীরা ইজতেমার ময়দানে সমবেত হয়। এছাড়া ভারত পাকিস্তান থেকেও বিদেশী মেহমানরা এসেছে জোড় ইজতেমায়।
ঈমান ,তালিম ,দাওয়াতী কাজ, ইসলামী শিক্ষা, আল্লাহর সন্তুষ্টি ও পরকালীন মুক্তির প্রত্যাশায় হেদায়েতি বয়ান শেষে মসজিদ ভিত্তিক সমাজ ব্যবস্থা গড়ে তোলার প্রত্যয় চিত্তে ধারণ করে আখেরি মোনাজাত। মুসলিম উম্মাহর ঐক্য সোহার্দ্য, ভ্রাতৃত্ব, সুখ সমৃদ্ধি ও সকল মহামারী থেকে হেফাজত চেয়ে বিশ্ব শান্তি এবং কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে জোড় ইজতেমার কার্যক্রম শেষ হয়েছে। আখেরি মোনাজাতে অংশ নিতে ফজরের নামাজের পর থেকেই চতুর্দিক থেকে হাটহাজারী খাগড়াছড়ির আঞ্চলিক মহাসড়ক সহ বিভিন্ন অভ্যন্তরীণ সড়ক দিয়ে হাজার মুসল্লিরা ইজতেমার মাঠে উপস্থিত হতে দেখা যায়।
ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তার জন্য ব্যাপক স্বেচ্ছাসেবক মোতায়েন করা হয়েছে তার পাশাপাশি স্থানীয় প্রশাসন ও হাটহাজারী মডেল থানা পুলিশ, ফায়ার সার্ভিসও রয়েছে। সকাল ১২ টা ২৬ মিনিটে মোনাজাত শুরু হলেও ১৪ মিনিটের মোনাজাতে আমিন, আমিন ,আল্লাহ, আল্লাহ, ধ্বনিতে ইজতেমার ময়দানে মুসল্লিদের কান্নার রোল পড়ে। সকাল থেকেই ইজতেমার ময়দান লোকে-লোকারণ্য হয়ে যায়। মুনাজাতের পূর্বে হেদায়েতি বয়ান করেন, ভারত থেকে আগত মাওলানা আব্দুর রহমান। বাংলা তরজমায় করেছেন মাওলানা নুরুর রহমান ।
চট্টগ্রাম তাবলীগ জামাতের সূরা সদস্য হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক মুফতি জসিম উদ্দিন বলেন, তিন দিনের জোড় ইজতেমা ঢাকার টঈী মাঠের বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি উপলক্ষে দাওয়াত ও তাবলীগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এই জোড় অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ব ইজতেমা সফলতার জন্য পরামর্শ ও দিকনির্দেশনা দেওয়া হয়েছে। তাছাড়া তাবলীগ জামাতের হাজার হাজার মুসল্লীরা অংশ গ্রহণ করেছে। প্রশাসনসহ সকলের সহযোগিতায় জোড় ইজতেমা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ