Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির পক্ষ থেকে নিরপেক্ষ সরকারের দাবি যৌক্তিক নয়:কুষ্টিয়ায় হানিফ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

বিএনপির পক্ষ থেকে নিরপেক্ষ সরকারের দাবি যৌক্তিক নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, কারন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকতে বহুবার বলেছিলেন দেশে পাগল ও শিশু ছাড়া কোন নিরপেক্ষ ব্যক্তি নেই।

রবিবার (১৯ ডিসেম্বর) কুষ্টিয়ার পিটিআই রোডে নিজ বাসায় সমসাময়িক রাজনৈতিক পেক্ষপট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের হানিফ এসব কথা বলেন। এসময় কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ও কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়াম্যান আতাউর রহমান আতাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবি প্রসঙ্গে হানিফ বলেন, নির্বাচন কমিশন গঠন প্রণালীর জন্য যে আইনটা থাকা দরকার সেই আইনটা করা হয়নি এখনো, অতীতে যারা ছিল তারাও কেউ করেনি। আমাদের সরকারের সময় আমরা উদ্দ্যোগ নিয়েছি। আমরা আসা করছি খুব দ্রুতই নির্বাচন কমিশন আইন করা হবে। নির্বাচন কমিশন গঠনের জন্য সবচেয়ে গণতান্ত্রিক পদ্ধতি আওয়ামী লীগ সরকার অনুসরন করছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন দন্ডপ্রাপ্ত আসামী। দন্ড মওকুফ না হওয়া পর্যন্ত তাকে বিদেশে নিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। রাষ্টপতির কাছে ক্ষমা চাওয়ার পরে উনি যদি ক্ষমা করেন তবেই বেগম জিয়া বিদেশে চিকিৎসার জন্য যেতে পারবেন।

খালেদা জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন দাবি প্রসঙ্গে হানিফ বলেন, মির্জা ফখরুল হঠাৎ করে আবিষ্কার করেছেনে বেগম খালেদা জিয়া নাকি দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা। ফখরুল সাহেবদের লজ্জা হওয়া উচিৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ