Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে আমিরাবাদ বাজারে অগ্নিকান্ডে ভস্মীভূত ১০ দোকান

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সাড়ে বারটার দিকে এ ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে প্রায় এক কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
বাজারের ব্যবসায়ী স্থানীয় ওয়ার্ড আ. লীগের সাধারন সম্পাদক সাইফুল গাজী জানান, দুপুর আনুমানিক সাড়ে ১২টার সময় হঠাৎ করেই আগুনের সূত্রপাত হয়। পরে মুহূূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে এবং ১টি বসতঘর ও বাজারের ১০ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে পাটের গুদাম, ওয়ার্কশপ, লেপ তোশকের দোকান, কাঠের দোকান, রেস্টুরেন্ট, কনফেকশনারী, কসমেটিকস দোকান ও ১টি বসত ঘর রয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তাদের। ক্ষতিগ্রস্তরা হলেন- আলী খান, আসলাস, মিল্টন, সারোয়ার হোসেন আল আমিন, শাহিণ মোল্লা, মোখলেছুর রহমান সহ আরো অনেকে।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, মতলব উত্তর ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণকাজ শেষ হয়েছে এখন উদ্বোধনের অপেক্ষায় আছে। যত শিগগিরই উদ্বোধন করা হবে, আমরা ব্যবসায়ীরা তত নিরাপদ থাকবো। সংশ্লিষ্ট দফতরের প্রয়োজনীয় জনবল এবং অগ্নি নির্বাপণ কাজে ব্যবহৃত সরঞ্জমাদী প্রদান করে অগ্নিকান্ডের হাত থেকে জানমাল রক্ষা করতে অনুরোধ জানান তারা।
খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ভ‚মি আফরোজা হাবিব শাপলা, উপ পুলিশ পরিদর্শক প্রকাশ প্রণয় দে, আউয়াল, নব-নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম অগ্নিকান্ডের ঘটনা স্থল পরিদর্শন করেন।
ক্ষতিগ্রস্থ হার্ডওয়্যারের দোকানের মালিক আল আমিন তপাদার জানান, প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল ছিল, আমি এখন নিস্ব। পাশের দোকানদার মোজাম্মেল বলেন, আমার দোকানের ২ লাখ টাকার মাল পুরে শেষ হয়ে গেছে। কাঠের দোকান মালিক সরোয়ার জানান, তার দোকানের ১০ লাখ টাকার মালামাল ছিল যা পুড়ে যায়। গুদাম মালিক আসলাম জানান, তার দোকানের ৭ লাখ টাকার মালামাল ছিল যা পুরে যায়। লেপ তোশকের দোকান মালিক আলী জানান, তার দোকানের ৩ লাখ টাকার মালামাল ছিল যা পুড়ে যায়। এছাড়াও আশেপাশের কয়েকটি দোকানের মালামাল ক্ষতি হয়েছে।
চাঁদপুর থেকে আসা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রবিউল বলেন, খবর পাওয়ার পর তাৎক্ষনিক ১৭ জনের একটি টিম নিয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আসাদুজ্জামান ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রায় ২ ঘণ্টা চেষ্টায় ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি।
ফরাজী কান্দি ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম বলেন, একটি বসতবাড়ি সহ দশটি দোকান পুড়ে ছাই হয়ে যায়, সুনির্দিষ্ট তদন্তের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কে কিভাবে সরকারীভাবে সর্বোচ্চ সহযোগিতা করা যায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সরকারের অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাদের কাছে দাবি জানান তিনি।



 

Show all comments
  • Erfan Hossain Rafi ২২ ডিসেম্বর, ২০২১, ৩:৫১ পিএম says : 0
    Amirabad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ