Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাউদকান্দির বধ্যভ‚মিতে শহীদ স্মৃতিস্তম্ভ উদ্বোধন

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিজয়ের মাসে কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর বধ্যভূমিতে স্বাধীনতার ৫০ বছর পর গত শুক্রবার শহীদ স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া।
এরপর এ বধ্যভূমিতে ৯ জন শহীদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ স্মৃতিস্তম্ভ উদ্বোধনে অংশগ্রহণ করেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি প্যানেল মেয়র রকিব উদ্দিন, চেয়ারম্যান আলমগীর হোসেন প্রমুখ।
উল্লেখ্য ১৯৭১ সালে ২৩ মে রায়পুর গ্রামে হিন্দু সম্প্রদায়ের ৯জন নারী-পুরুষকে রায়পুর খালপাড়ে নৃশংসভাবে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী। হত্যাকান্ডে সহযোগিতা করেন রাজাকার আলবদর বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ