Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝিনাইগাতীতে র‌্যাবের অভিযানে বনরুইসহ আটক

উদ্ধরকৃত বিলুপ্তপ্রায় বনরুই গারো পাহাড়ে অবমুক্ত

ঝিনাইগাতী ( শেরপুর ) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

আজ ( ১৮ ডিসেম্বর ) রাতে বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী বনরুই গারো পাহাড়ে অবমুক্ত করলেন ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ ( (ওসি) মো. ফায়েজুর রহমান ও বন বিভাগের শেরপুরের এসিএফ। বনরুইটি শেরপুরের ঝিনাইগাতীতে অভিযান চালিয়ে বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী বনরুইসহ এক ব্যক্তিকে আটক করে র‌্যাব। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম মো. মিস্টার আলী (৪২)। তিনি ঝিনাইগাতী সদরের রোকন উদ্দিনের ছেলে। এ ঘটনায় ঝিনাইগাতী থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনের একটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দুপুরে ওই মামলায় মিস্টার আলীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহার উপস্থিতিতে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তায় অভিযান চালায় র‌্যাবের সদস্যরা। ওইসময় বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী একটি বনরুইসহ মিস্টার আলীকে আটক করা হয়। উদ্ধারকৃত বনরুইয়ের আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকা। এ ব্যাপারে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার
স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, আটককৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে দীর্ঘদিন যাবৎ পাহাড়ি এলাকায় বন্যপ্রাণী ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। এ ঘটনায় র‌্যাবের তরফ থেকে ঝিনাইগাতী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মো. ফায়েজুর রহমান নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ