Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ান ব্যাংকে আগ্রহ নেই বিনিয়োগকারীদের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষস্থানে ওয়ান ব্যাংক। গেল সপ্তাহের প্রতিটি কার্যদিবসেই কোম্পানিটির শেয়ার দাম কমেছে। এতে সপ্তাহান্তে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম কমার শীর্ষস্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটি। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ২১ দশমিক ৩১ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৩ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ১৪ টাকা ৪০ পয়সা। যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ১৮ টাকা ৩০ পয়সা।

শেয়ারের এমন দাম কমা কোম্পানিটি চলতি বছরের প্রথম নয় মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। জানুয়ারি থেকে সেপ্টেম্বর এই নয় মাসে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ৬৪ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা।
এদিকে দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯১ কোটি ৬২ লাখ ২২ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৭২ কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকা।
ওয়ান ব্যাংকের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল আনলিমা ইয়াং ডাইং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৯ দশমিক ৯৮ শতাংশ। ৯ দশমিক ৯২ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে দেশ গার্মেন্টস।
এছাড়া গত সপ্তাহে দাম কমার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা ডেল্টা স্পিনিংয়ের ৯ দশমিক ৮০ শতাংশ, জেনারেশন নেক্সট ফ্যাশনের ৯ দশমিক ২৩ শতাংশ, এসকে ট্রিমসের ৮ দশমিক ৯৬ শতাংশ, মিথুন নিটিংয়ের ৮ দশমিক ৯০ শতাংশ, কাট্টালি টেক্সটাইলের ৮ দশমিক ৮৯ শতাংশ, আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের ৮ দশমিক শূন্য ২ শতংশ এবং ইনটেক লিমিটেডের ৭ দশমিক ৯১ শতাংশ দাম কমেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ