Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষকের অপসারণ দাবি

বেলকুচিতে মানববন্ধন

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

গত বৃহস্পতিবার সকালে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের ৮নং রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিমের নানা অনিয়মের বিরুদ্ধে অভিযোগ তুলে ঐ স্কুলের গভর্নিংবডির সভাপতি ও অভিবাকরা মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করেন।

রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহিদ হাসান পূর্ণ জানান, বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল হালিম কমিটির সাথে কোন প্রকার পরামর্শ না করে নিজের ইচ্ছামত সরকারি বরাদ্দকৃত অর্থ ব্যয় করেন।

বিদ্যালয়ের বিশেষ কোন প্রয়োজনীয় জিনিস ক্রয়ের পরামর্শ দিলে উনি আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। বিদ্যালয়ে ক্রয় কমিটি থাকা সত্তে¡ও কোন কিছু ক্রয় করতে প্রধান শিক্ষক কমিটির তোয়াক্কা না করে নিজেই ক্রয় করেন।

প্রধান শিক্ষক সিøপের টাকা ম্যানুয়ালী ব্যয় না করে ২৮ হাজার টাকা দিয়ে সিসিটিভি ক্যামেরা ক্রয় করে বিদ্যালয়ে স্থাপন করেন। আমরা এতে আপত্তি জানালে উনি সাংবাদিক দিয়ে ফোনের মাধ্যমে আমাদেরকে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন করে থাকেন। এমন কি, উনি বিদ্যালয়ে পুলিশ দিয়ে হয়রানি করেন, গত ২৭ তারিখে মনিটর ১০ হাজার টাকা দিয়ে ক্রয় করে বিদ্যালয় লাগান, যাহা ম্যানেজিং কমিটির কোন সদস্যই অবগত নয়।

সরকারি নির্দেশ অনুযায়ী প্রতিটা বিদ্যালয়ে শহীদ মিনার তৈরি করার কথা থাকলেও তিনি তাহা আমলে নেননি। এছাড়া তার আচার-আচরণ, কথাবার্তা, গতিবিধি সবকিছুতেই অসৌজন্যমূলক আমরা এই প্রধান শিক্ষকের অপসারণ চাই বলে তিনি জানান।

অত্র বিদ্যালয়ের শিক্ষকগন জানান, প্রধান শিক্ষক আব্দুল হালিম বিভিন্ন সময় অনিয়ম করে যাচ্ছে বিদ্যালয়ে, কারো তোয়াক্কা করেন না তিনি। ইতোপূর্বে অন্য স্কুলে থাকাকালীন অশালীন আচরণ ও মনগড়া কার্যক্রম পরিচালনা করেন। বিদ্যালয়ের শিক্ষকদের সাথেও সে অশালীন আচরণ করে থাকেন।

প্রধান শিক্ষক হালিমকে লাঞ্ছিতের বিষয়ে জানতে চাইলে জানান, অত্র বিদ্যালয়ে লাঞ্ছিত বা কাউকে মারধরের মতো ঘটনা আমাদের জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ