Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিজয় দিবসে শহীদ মিনারের গেইটে তালা দেওয়ার পাল্টাপাল্টি অভিযোগ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৫:৪০ পিএম

বিজয় দিবসে নোয়াখালীর বসুরহাট পৌরসভার শহীদ মিনারের গেইটে তালা দেওয়ার পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এই অভিযোগে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা বসুরহাট বাজারে বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিজয় দিবস উপলক্ষে বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন সকাল পৌনে ৬টা থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে। একপর্যায়ে সকাল ৮টায় নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যটাসে শহীদ মিনারের গেইটে তালা দেওয়ার অভিযোগ করেন কাদের মির্জা। পরবর্তীতে এ ঘটনাকে কেন্দ্র করে সকাল ৯টার দিকে কাদের মির্জার নেতৃত্বে বিক্ষোভ মিছিলে তার অনুসারীরা। এতে তার অনুসারীরা স্লোগন দেয় শহীদ মিনারে তালা কেন সাহাব উদ্দিন (উপজেলা চেয়ারম্যান) জবাব চাই, ইউএনও জবাব চাই, প্রশাসন জবাব চাই।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা তার ফেসবুক অ্যাকউন্ট থেকে লিখেন, মহান বিজয় দিবসে কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যানের নির্দেশে ইউএনও শহীদ মিনারের গেইটে তালা দিয়েছে। তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি।

জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জিয়াউল হক মীর বলেন, সকল অভিযোগ মিথ্যা। কোম্পানীগঞ্জের ইতিহাসে এবার শহীদ মিনারে সব চেয়ে বেশি ফুল দেওয়া হয়েছে। আমি নিজে সকাল পৌনে ৬টার দিকে শহীদ মিনারে ফুল দিয়ে আসি। বসুরহাট পৌরসভা সংলগ্ন ওই শহীদ মিনার। পৌরসভা কর্তৃপক্ষ ওখানে সব সময় তালা দেয়।

এ বিষয়ে জানতে বেলা ১১টা ২০মিনিটের দিকে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার ফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।

কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন এ বিষয়ে আমি কিছু জানিনা। আমরা বিজয় উৎসব করছি। আপনারা কাদের মির্জার সাথে কথা বলেন।

এ বিষয়ে জানতে চাইলে বেলা ১১টা ৩২মিনিটের দিকে কোম্পানীগঞ্জ থানার ওসি মো.সাজ্জাদ রোমন বলেন আমি নিজে সকালে শহীদ মিনারে গিয়েছি কোন তালা দেখিনি। কাদের মির্জা মাঠ গরম করার জন্য এগুলো করতেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ