Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওমিক্রনের প্রভাবে বাড়তে পারে করোনা সংক্রমণ : সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রনের প্রভাবে সংক্রমণ বাড়তে পারে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নন-রেসিডেন্ট চিকিৎসকদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের সংক্রমণ পরিস্থিতি এখন ভালো আছে। আমরা স্বাভাবিক জীবন যাপন করছি। আমাদের সকল কাজ চলছে, কিন্তু ভুলে গেলে চলবে না, করোনার সংক্রমণ এখনও শেষ হয়নি। ওমিক্রনের প্রভাবে তা বাড়তে শুরু করেছে। তাই সতর্ক হতে হবে। টিকা নিলেও সঠিকভাবে মাস্ক পরাসহ পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি বলেন, ওমিক্রনে আক্রান্ত দুই নারী ক্রিকেটার ভালো এবং সুস্থ আছে। তাদের শারীরিক অবস্থায় অবনতি হয়নি। জায়গা পরিবর্তনের জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

জাহিদ মালেক বলেন, দেশে এই প্রথমবারের মতো বিএসএমএমইউর নন-রেসিডেন্ট চিকিৎসকদের বৃত্তি দেয়া হচ্ছে। এজন্য বিএসএমএমইউ ভিসি’র বিশেষ কৃতিত্ব রয়েছে। এটি একটি ছোট অ্যামাউন্ট, কিন্তু এটি একটি সম্মাননা। আশা করি আপনারা গুরুত্বের সঙ্গে আপনাদের দায়িত্ব পালন করবেন এবং দেশের জনগণের সেবায় আত্মনিয়োগ করবেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওমিক্রন

১০ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ