Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে নোটিশ

পেটে কাঁচি রেখে সেলাই অপারেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

অপারেশনের পর কাঁচি রেখেই পেট সেলাই করে দেয়া হয়েছিলো মনিরা খাতুনের (১৮)। ৬৪৩ দিন পর আরেক অপারেশনের মাধ্যমে অপসারণ করা হয় সেই কাঁচি। এ ঘটনায় ২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। আইন ও সালিশ কেন্দ্র’র পক্ষে অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান এ নোটিশ দেন।
নোটিশে তিনি উল্লেখ করেন, ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে এক তরুণীর অস্ত্রোপচারের পর পেটের ভেতর কাঁচি রেখে সেলাই করে দেয়া হয়। এ ঘটনার ৬৪৩ দিন পর অপসারণ করা হয় সেই কাঁচি। গোপালগঞ্জের মুকসুদপুরের ঝুটিগ্রামের খায়রুল মিয়ার মেয়ে মনিরা খাতুন। ঘটনাটি গতবছর ৩ মার্চের। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পেটে টিউমার নিয়ে তিনি ভর্তি হন তরুণী মনিরা খাতুন। এক সপ্তাহ পর তার অপারেশন করা হয়। এসময় মনিরার পেটে কাঁচি রেখেই সেলাই করেন কর্তব্যরত চিকিৎসক। গত ১১ ডিসেম্বর ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে তার অস্ত্রোপচার করা হয়। এতে নেতৃত্ব দেন ওই হাসপাতালের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রতন কুমার সাহা।

নোটিশে ক্ষতিপূরণের পাশাপাশি ঘটনা তদন্তে উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি করতে বলা হয়। এতে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, ফরিদপুরের সিভিল সার্জন, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক, সার্জারি ইউনিটের অধ্যাপক ড. রতন কুমার সাহা, রেজিস্ট্রার ডা. সালেহ মো. সৌরভ এবং সার্জারি বিভাগ ইউনিট-২এর ডা. সরফউদ্দিনকে বিবাদী করা হয়। নোটিশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ না করলে সংশ্লিষ্টদের বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে- মর্মে হুঁশিয়ারি দেয়া হয় নোটিশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপারেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ