Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে বিএসএফ’র ককটেল বিস্ফোরণ,হামলা,আহত ২

লালমনিরহাট থেকে জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৭:০৭ পিএম

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করে একটি বসত বাড়িতে ভাংচুর এবং ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটিয়েছে। তাদের হামলা দুই নারী আহত হয়েছেন।
সোমবার (১৩ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সিংঙ্গীমারী সীমান্তের ৮৯৩ নং মেইন পিলারের সাব পিলার ৭ এস এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, মনোয়ারা বেগম (৪৫) ও রেনু বেওয়া(৫৫)। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে ।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ৪৭ বিএসএফ’র ফুলবাড়ী ক্যাম্পের একটি টহলদল বাংলাদেশের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করে। তারা ওই এলাকার নুরল হক পরীর ছেলে আয়নাল হকের বসত বাড়িতে হামলা চালায়। এ সময় তারা বসত বাড়ির গেট ও ঘরের বেড়া ভাংচুর করে হামলা চালায়। বিএসএফ সদস্যদের হামলায় আয়নাল হকের মা মনোয়ারা বেগম(৪৫) ও শ্বাশড়ী রেনু বেওয়া(৫৫) আহত হয়েছেন।
নুরল হক পরী (৬০) বলেন,ভারতীয় তিন বিএসএফ সদস্য মাতাল অবস্থায় বাংলাদেশে প্রবেশ করে আমাদের ঘরবাড়িতে হামলা চালায়। এসময় বাংলাদেশীরা তাদের ধাওয়া করলে তারা দুটি ককটেল বিস্ফোরণ ঘটনায়। বিএসএফ সদস্যদের অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের ঘটনায় আতংকিত হয়ে পড়ে সাধারন জনগন । বিএসএফ সদস্যরা এলোপাথারি হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর করে।
রংপুর ৬১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সিংঙ্গীমারী ক্যাম্পের নায়েক সুবেদার মফিদুল ইসলাম বলেন,আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে লিখিত পত্র দিয়েছি।
৬১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মীর হাসান মোঃ শাহরিয়ার মাহমুদ জানান,এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানানো হয়েছে । বুধবার পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৫ ডিসেম্বর, ২০২১, ৮:৩৫ পিএম says : 0
    ককটেল মেরে অবশ্য ভয় দেখাইয়াছেন,যে তাদের রাষ্ট্রপতি আমাদের দেশে এসেছেন যদি কিছু না হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ