Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেরপুরে মাদ্রাসা ছাত্রী অপহরণ করে ধর্ষণের অ‌ভি‌যো‌গে ধর্ষকের যাবজ্জীবনসহ ডবল সাজা

শেরপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৭:০১ পিএম

শেরপুরে নবম শ্রেনীপড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের দায়ে মফিজুল ইসলাম নামে ধর্ষক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড সহ ডবল সাজা দিয়েছে আদালত। আজ দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারজ্জামান ধর্ষকের অনুপস্থিতিতে এ সাজার রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত মফিজুল ইসলাম ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানাধীন বৈঠামারি গ্রামের চানু মন্ডলের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু মামলার নথির উদ্ধৃতি দিয়ে জানান, ২০১৩ সালের ৪ জুলাই বেলা ২টার দিকে শেরপুর সদরের সাপমারি দাখিল মাদ্রাসার ৯ম শ্রেণী পড়ুয়া ছাত্রীকে মাদ্রাসা থেকে তিলকান্দি গ্রামের বাড়ী যাওয়ার পথে মফিজুল তার দুই সহযোগীকে নিয়ে সিএনজি অটোরিক্সাযোগে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরে তার ইচ্ছার বিরুদ্ধে মফিজুল জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করে। ঘটনার ২৭ দিন পর ভিকটিমকে উদ্ধার ও ধর্ষককে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে একটি মামলা দায়ের করলে ২০২০ সালের ১৯ অক্টোবর আদালতে চার্জগঠন করা হয়। পরে জামিন নিয়ে অভিযুক্ত মফিজুল পালিয়ে যায়। বিচারিক পর্যায়ে ৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ধর্ষণের অভিযোগে মফিজুলের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস এবং অপহরনের অভিযোগে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ