Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ১৫ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৬:৪৪ পিএম

প্রতি বছরের ন্যায় এবারও স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে নোয়াখালী জেলার কেন্দ্রীয় শহীদ মিনার ও বিজয় মঞ্চ প্রাঙ্গণে ১৫ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়েছে।

বুধবার বিকেলে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক শহিদ উল্যাহ খান সহেল।

বিজয় মেলা কমিটির সভাপতি শিহাব উদ্দিন শাহীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মিলন। বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী শহর আওয়ামীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, বীরমুক্তিযোদ্ধা মমতাজুল করিম বাচ্চুসহ বিভিন্ন স্তরের নেতৃব্ন্দৃ।

মেলার আয়োজক কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন জানান, গত ৩০ বছর ধরে এ বিজয় মেলা হয়ে আসছে। এর মুলত উদ্দেশ্য হলো মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরা। আর বাংলাদেশ যতদিন থাকবে ততদিন বিজয় মেলা হবে।

তিনি আরো জানান, প্রতিদিন বিকেলে ৩টা থেকে মেলা প্রাঙ্গনে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারনমুলক আলোচনা অনুষ্ঠান। এতে জেলার ও জেলা বাইরে দেশের বিভিন্ন স্থানের বীরমুক্তিযোদ্ধাগন অংশগ্রহণ করে রনাঙ্গনের স্মৃতিচারন করবেন।

এদিকে মেলার উদ্বোধনের পর পরই বিভিন্ন বয়সী মানুষের উপচে পড়া ভীড়। গ্রামীন ঐতিহ্য, জামা-কাপড়,কসমেটিকস,মাটির তৈজসপত্র,হরেক রকমের খাবার সামগ্রী সহ মেলায় প্রায় দুই শতাধিক দোকানী বসেছে।

মেলায় কোনো ধরনের নাশকতা এড়াতে মেলা প্রাঙ্গন ও আশপাশে পোষাকাধারী পুলিশের পাশাপাশি সাদা পুলিশ মোতায়েন করা হয়েছে। মেলা শেষ হবে আাগামী ৩১ ডিসেম্বর।

মেলা প্রতিদিন বিকেলে তিনটা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ