Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেয়র পদ থেকে আইভীর পদত্যাগ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৭:১৯ পিএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন সেলিনা হায়াত আইভী। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তার পদত্যাগ পত্র পাঠিয়েছেন।

এ তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন জানান, মঙ্গলবার ছিল মেয়র সেলিনা হায়াত আইভীর শেষ কর্মদিবস। তাই মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র পাঠিয়ে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন তিনি। বিদায় বেলায় বিমর্ষ দেখা গেছে মেয়র আইভীকে।

উল্লেখ্য, সিটি নির্বাচনের তফসিল ঘোষনার পর নিয়মানুসারে মেয়র পদ থেকে পদত্যাগ করতে হয়। সেই সুবাদে স্থানীয় সরকার মন্ত্রনালয় বরাবর পদত্যাগপত্র জমা দেন আইভী।

এর আগে ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। মেয়র আইভীসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের আরও ৪ নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন। ৩ ডিসেম্বর দলীয় মনোনয়ন বোর্ড সেলিনা হায়াত আইভীকে আওয়ামীলীগের মেয়র প্রার্থী ঘোষনা করেন।

জানা গেছে, ২০১৬ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন হয়। এরপর ২০১৭ সালের ৮ ফেব্রæয়ারি করপোরেশনের প্রথম সভা হয়। সেক্ষেত্রে ২০২২ সালের ৭ ফেব্রæয়ারি মেয়াদ শেষ হবে বর্তমান জনপ্রতিনিধিদের। মেয়াদ শেষ হওয়ার আগে, চলতি বছরের ১১ অগাস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রæয়ারির মধ্যে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন আগামী ১৬ জানুয়ারি নির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষনা করেন। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২০২১ সালের ১৫ ডিসেম্বর (বুধবার)। ২০ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন বাছাই এবং ২৭ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন প্রত্যাহারের শেষদিন নির্ধারণ করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২০২২ সালের ১৬ জানুয়ারী (রোববার)।



 

Show all comments
  • Ibrahim Khali ১৪ ডিসেম্বর, ২০২১, ৭:৫৯ পিএম says : 0
    অত্যন্ত বিচক্ষণতার সাথে তার সিটি করপোরেশনের আওতাভুক্ত এলাকায় সকল উন্নয়ন মূলক কাজ সুসম্পুর্ন করেছেন।
    Total Reply(0) Reply
  • Md. Hedayet Hossain ১৬ ডিসেম্বর, ২০২১, ৯:৫১ পিএম says : 0
    এখম ওয়েবিল বা চেক অনুযায়ী ভাড়া নেয়া বৈধ নয়। দূরত্ব অনুযায়ী ভাড়া সরকার নির্ধারণ করে দিয়েছে। আমি যাব ২০ কি.কেন আমি ২৫ কিমি র ভাড়া দেব ? এটা কি মহা অন্যায় নয় ! বসুমতির এই স্বেচ্ছাচারী অত্যাচারের শাস্তি একান্ত প্রাপ্য ও কাম্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ