Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইপিডিসি’র সহযোগিতায় আয়োজিত হলো ‘চিকিৎসক পদক-২০২১’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৬:৫৭ পিএম

দেশের বেসরকারি খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স-এর সহযোগিতায় সম্প্রতি লে মেরেডিয়ান-এর স্কাই বলরুমে আয়োজিত হয়ে গেলো ‘চিকিৎসক পদক-২০২১’ শীর্ষক পদক প্রদান অনুষ্ঠান।

বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট ও প্ল্যাটফর্ম অব মেডিকেল অ্যান্ড ডেন্টাল সোসাইটি এর যৌথ উদ্যোগে আয়োজিত উক্ত পদক প্রদান অনুষ্ঠানটি গত এপ্রিল ২০২১ এ অনলাইন যোগাযোগ মাধ্যমে ঘোষিত হলেও করোনার বৈরী পরিস্থিতির কারণে উক্ত সময়ে পদক প্রদান অনুষ্ঠানটি পালন করা সম্ভব হয়নি।

পদকপ্রাপ্ত ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিবৃন্দের আসন গ্রহণ করার পর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। মোট ৩ বিভাগে ১৯ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান এই পদক গ্রহণ করেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছেন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্টের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. গুলশান আরা। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের দপ্তর সম্পাদক অধ্যাপক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ; বেসরকারি মেডিকেল এন্ড টিচার্স এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. আহমেদুজ্জামান। সেইসাথে উপস্থিত ছিলেন চিকিৎসক পদক প্রদান কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. রোকন উদ্দিন এবং সদস্য সচিব ডা. মোঃ ফয়সাল বিন সালেহ। এছাড়া পদকপ্রাপ্ত বিশিষ্ট ব্যক্তিবর্গ, আমন্ত্রিত সুধীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ আরও অনেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “২০২০-২১ সালটি সম্পূর্ণরুপেই ছিলো ডাক্তার এবং স্বাস্থ্যসেবা কর্মীকেন্দ্রিক। যখন সারাদেশের মানুষ সংক্রমণ থেকে বাঁচতে ঘরে বসে ছিলো, তখন এই সম্মুখযোদ্ধারা জীবনের ঝুঁকি নিয়ে, অক্লান্ত পরিশ্রম করে রোগীদের সেবাদাদানে নিজেকে উৎসর্গ করে এসেছে। এসকল চিকিৎসাকর্মীদের সম্মান করতেই ‘চিকিৎসক পদক-২০২১’-এ সহযোগিতা করেছে আইপিডিসি। সেইসাথে আইপিডিসি ডাক্তারদের সম্মানে চালু করেছে বিশেষ আর্থিক সুবিধা, ‘স্যালুট ডক্টর’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ