Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসুলে পাক (সা.) এর পরিপূর্ণ অনুসরণ ছাড়া মুমিন হওয়া যাবেনা -শেখ ফাদী যুবা ইবনে আলী, সিরিয়া

ক্বাসিদা বুরদা হলো মুহাম্মদূর রাসুলুল্লাহ (সাঃ) এর প্রতি এক আশিকে হাবিবুল্লাহর নাজরানা -সাইয়িদ শেখ আহমদ সাদ আল-মালিকি, মিশর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১:২৫ পিএম

মুমিনের ঈমান হলো আল্লাহর রাসূল (সা.) কে মোহব্বাত এবং তার পরিপূর্ণ অনুসরণ। রাসুলে পাক (সা.) পরিপূর্ণ অনুসরণ ছাড়া মুমিন হওয়া যাবেনা। গত ১২,১২,২১ রবিবার বার্মিংহামের সিরাজামমুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারে ক্বাসিদা বুরদা শরিফ আলোচনা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য প্রাধনকালে উপরোক্ত কথাগুলো বলেন সিরাজামমুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারের খতিব সাইয়িদ শেখ ফাদী যুবা ইবলে আলী, সিরিয়া।
আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং মাওলানা আবুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাইয়িদ শেখ আহমদ সাদ আল মালিকি আল আজহারী, মিশর, তিনি বলেন রাসুলে পাক (সা.) ভালোবাসার মাধ্যমে মানুষের ঈমান মজবুত হয়, মানুষ আল্লাহর পরিচয় পায়। জীবনের সকল ক্ষেত্রে তাহার আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দুনিয়ার ও আখেরাত সকল ক্ষেত্রে সফলতা অর্জন সম্ভব। ক্বাসিদা বুরদা হলো মুহাম্মদূর রাসুলুল্লাহ (সাঃ) এর প্রতি এক আশিকে হাবিবুল্লাহর নাজরানা।


খতমে খাজেগান শরীফ তেলাওয়াত করেণ ,সিরাজামমুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ্ব হা. সাব্বির আহমেদ, মিলাদ শরিফ পাঠ করেণ ক্বারি মো. মাহফুজ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ তাজুল ইসলাম, বার্মিংহাম আল-ইসলাহ সভাপতি হুসাম উদ্দিন আল-হুমায়দি, মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল এর সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বাবলু, সৈয়দ এলাহি হক সেলু, হাজী আব্দুল মালিক, ফয়সাল আহমদ চৌধুরী, মো, জহিরুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম, সাজ্জাদ মিয়া, গোলাম কিবরিয়া লিটন প্রমুখ....



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ