Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোগান্তিতে পথচারীরা

চিলমারীর ফুটপাথ দখল যত্রতত্র পার্কিং

ফয়সাল হক, চিলমারী (কুড়িগ্রাম) থেকে | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

কুড়িগ্রামের চিলমারীতে থানাহাট বাজার সড়কে এলাকার ফুটপাত ও সড়ক দখলের ফলে যানজট এখন নিত্যদিনের ভোগান্তি হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠানের দখলে রয়েছে থানাহাট বাজারের প্রধান সড়কের পাশের ফুটপাত। ফলে রাস্তায় চলতে গিয়ে চরম বিড়ম্বনায় পড়েন পথচারীরা। ফুটপাত দখলমুক্ত করতে দেখা যায়নি কোনো অভিযান।
এছাড়াও বাজার এলাকার প্রায় সবখানে অটোরিকশা, অটো, ভ্যানসহ বিভিন্ন যানবাহনও সড়ক দখল করে রাখে। ফলে যানজট প্রতিদিনের ভোগান্তি হয়ে দাড়িয়েছে।
সরেজমিনে থানাহাট বাজার, জোড়্গাছ বাজার, মাটিকাটামোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, এক শ্রেণির ব্যবসায়ী দীর্ঘদিন ধরে ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। ব্যস্ততম এই এলাকায় এমনিতেই মানুষ এবং যানবাহনের চাপ বেশি, তার ওপর সড়ক ও ফুটপাত দখল। ফলে ব্যাপক যানজটের কবলে পড়তে হছে স্থানীয়দের।
রফিকুল ইসলাম নামে একপথচারী বলেন, বাজারে দুই ধারের দোকান আর গাড়ির যেখানে সেখানে অবস্থা ভোগান্তির একটি কারন হয়ে দাড়িয়েছে। হাবিবুর নামে এক ব্যবসায়ী জানান, যত্রতত্র গাড়ি পার্কিং করায় ব্যবসা পরিচালনা করা অসম্ভব হয়েছে।
এ বিষয়ে থানাহাট আদর্শ বণিক কল্যাণ সংস্থা সমিতির সভাপতি আলহাজ মাহাফুজার রহমান মঞ্জু বলেন, কিছু ব্যবসায়ী অবৈধভাবে ফুটপাত দখল করে আছে। বিষয়টি নিয়ে প্রশাসনকে জানিয়েও কোনো কাজ হয়নাই।
চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, সরেজমিন তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ