Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে দুদুকের অভিযান

আব্দুর রাজ্জাক বাবু, বেলকুচি (সিরাজগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে দুদুকের অভিযান পরিচালিত হয়েছে বলে জানা যায়। গত রোববার সকাল থেকে রাত ৭টা নাগাদ এই অভিযান পরিচালিত হয়, উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বেলকুচি উপজেলা শিক্ষা অফিসের অফিস সহকারী হাফিজের দুর্ব্যাবহার ও ঘুষ দুর্নীতি অপকর্মের বিরুদ্ধে উপজেলা এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দেন উপজেলার বিভিন্ন প্রাথমিক স্কুলের শিক্ষকরা, এবিষয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় খবর প্রকাশ করা হয়, তার পর রাজশাহী বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির মাধ্যমে তদন্ত রিপোর্ট রাজশাহী বিভাগীয় শিক্ষা অফিসের উপ-পরিচালক বরাবর পাঠানো হয়েছে বলে জানা যায়।
বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে দুদুকের দিনভর তদন্তের বিষয় জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুর রহমান বলেন হঠাৎ সকাল ১১টায় দুদকের কয়েক জন অফিসার বেলকুচি প্রাথমিক শিক্ষা অফিসে এসে বিভিন্ন বিষয় তদন্ত করেন এবং অফিস সহকারী হাফিজের দুর্নীতির বিষয় তদন্ত করেন। এ বিষয়ে অফিস সহকারী হাফিজুর রহমান বলেন বিগত দিনে আমার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয় দুদক জানতে চাইলে আমার যতটুকু ভুল আমি তা স্বীকার করেছি।
দুদকের অভিযান বিষয় জানতে চাইলে সিরাজগ›জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল বলেন, বেলকুচি প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুর রহমানের মাধ্যমে জানতে পারলাম শিক্ষা অফিসে দুদকের কয়েক জন অফিসার এসেছে অফিসের বিভিন্ন ফাইল দেখতে চাচ্ছেন, তাৎক্ষণিক সমস্ত ফাইল দেখানোর অনুমতি দিয়েছি, দুদকের তদন্তে অফিসের বিভিন্ন ফাইল দেখে চলে গেছেন এতটুকুই আমি জানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ