Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অপরাধ নিয়ন্ত্রণে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশনা

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

রাঙামাটিতে অপরাধ নিয়ন্ত্রণে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধিসহ গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত দেয়া হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, রাঙামাটি মেয়র আকবর হোসেন চৌধুরীসহ প্রশাসনিক কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, সামাজিক নেতা এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।
সভায় পুলিশ সুপার কার্যালয়ের প্রতিবেদনের উদ্বৃতি দিয়ে জানানো হয়, গত মাসে জেলায় মোট ৫৩টি অপরাধ সংঘটিত হয়েছে। তবে তার আগের মাসের চেয়ে কিছুটা কমে এসেছে। সভায় জেলায় সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ধর্মীয় নেতা, বিভিন্ন পেশাজীবী সংগঠন, শিক্ষক সমিতি, যুব ও মহিলা সমিতি, ক্রীড়া সংস্থা এবং বিভিন্ন পেশাজীবী সম্প্রদায়কে নিয়ে জায়গায় জায়গায় জনসচেতনতামূলক সভা করার সিদ্ধান্ত হয়। এছাড়া সীমান্তবর্তী উপজেলা ও ইউনিয়ন এলাকায় চোরাচালান নিরোধ কমিটির নিয়মিত সভা করে কার্যকর সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। এ সময় জানানো হয়, জেলায় অক্টোবর মাসে চোরাচালান বিরোধী টাস্কফোর্স ১৬২৭টি অভিযান পরিচালনা করেছে।
সভায় জেলায় নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে জোরালো তৎপরতা বৃদ্ধিসহ সড়ক যোগাযোগ সংক্রান্ত এবং কাপ্তাই হ্রদে মৎস্য উৎপাদন বৃদ্ধি ও হ্রদকে দুষণমুক্ত রাখতে কার্যকর পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিতে সুপারিশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ