Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাজতখানায় মাদক বিক্রেতার মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

সাতক্ষীরা ডিবি পুলিশের হাজতখানায় বাবলু সরদার (৫২) নামে এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
বাবলু সরদার জেলার দেবহাটা উপজেলার বসন্তপুর গ্রামের মৃত জুড়োন সরদারের ছেলে। তাকে গত শনিবার দুপুরে ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করে আনে ডিবি পুলিশের একটি দল। ডিবি পুলিশের দাবি, বাবলু সরদার হাজতখানায় আত্মহত্যা করেছেন।
এ সংক্রান্ত জেলা পুলিশের বিশেষ শাখা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাতক্ষীরা ডিবি পুলিশের এসআই মনিরুল ইসলাম সংঙ্গীয় ফোর্সসহ সাতক্ষীরার দেবহাটা থানাধীন সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে অভিযান চালিয়ে বাবলু সরদারকে ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামিকে উদ্ধারকৃত আলামতসহ ডিবি হেফাজতে রাখা হয় এবং এ ঘটনায় দেবহাটা থানায় মামলা দায়ের করা হয়। আসামি বাবুল সরদার ডিবি হেফাজতে হাজতখানায় থাকা অবস্থায় রাত ৩টা থেকে ভোর ৫টার মধ্যে যে কোন সময় তার পরিহিত লুঙ্গির কাইতেন (নাইলনের মোটা সুতা/কাইতেন) দিয়ে হাজতখানার লোহার দরজার রডের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। আসামির বিরুদ্ধে মাদক আইনে আরো ৪ মামলা বিচারাধীন।
এ ঘটনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার, মৃত ব্যক্তির ছেলে, স্ত্রীসহ অন্যান্য আত্মীয়-স্বজন এবং জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে লাশ সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হয়েছে এবং ময়না তদন্তের জন্য লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
এ ঘটনায় দায়িত্বে অবহেলা এবং গাফিলতির কারণে কর্তব্যরত এএসআই সোহেল শেখ ও কনস্টেবল শরিফুল ইসলামকে সাময়িক বরখস্ত করা হয়েছে। সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন।
বিস্তারিত ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর বলা যাবে ।
এদিকে, বাবলু সরদারের মেয়ে সুলতানা মীমের দাবি, তার বাবা আত্মহত্যা করেননি। তাকে হত্যা করা হয়েছে। তিনি এ ঘটনায় দায়ীদের বিচার দাবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ