Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবির শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি-জামাতপন্থীর জয়, আওয়ামী লীগের ভরাডুবি

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৯:৩১ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১৫ টি পদের মধ্যে বিএনপি-জামাত সমর্থিত প্যানেল ১০টি এবং আওয়ামীলীগ সমর্থিত প্যানেলে থেকে ৫ টি পদে বিজয়ী হয়েছে। এতে সভাপতি হিসেবে বিএনপিপন্থী শিক্ষক প্রফেসর ড. মিজানূর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে আওয়ামীপন্থী শিক্ষক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বিজয়ী হয়।

জানা যায়, সকাল সাড়ে ৯ টায় থেকে অনুষদ ভবনের ৪২৭নং কক্ষে ভোট গ্রহণ শুরু হয় এবং দেড়টায় শেষ হয়। পরে বিকাল ৩টা থেকে ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে রাত ৮ টায় অনুষদ ভবনের নিচে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. কে. এম. আব্দুস ছোবহান। এতে ৩৯০জন ভোটারের মধ্যে ৩৪৬জন ভোটাধিকার প্রয়োগ করে। ৩টি ব্যালট পেপার বাতিল এবং ৪৪জন ভোটার অনুপস্থিত ছিলো বলে জানা গেছে।

নির্বাচনে সভাপতি পদে বিএনপি-জামাত পন্থী সমর্থিত প্রফেসর ড. মিজানূর রহমান ১৭৪ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ১৮৬ ভোট পেয়ে আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের প্যানেল থেকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিন হয়েছেন।

এছাড়াও ১৬৬ ভোট পেয়ে শাপলা ফোরাম থেকে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন প্রফেসর ড. আনোয়ারুল হক, ১৫৩ ভোট পেয়ে বিএনপি-জামাত পন্থী শিক্ষকদের সংগঠন গ্রীণ ফোরাম থেকে যুগ্ম-সাধারণ সম্পাদক ড. মিজানুর রহমান, ১৬৫ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে জামাতপন্থী শিক্ষক প্রফেসর ড. আব্দুল বারী নির্বাচিত হয়েছেন।

এদিকে সদস্য হিসেবে বিএনপি-জামাত পন্থী নির্বাচিত শিক্ষকরা হলেন- প্রফেসর ড. শাহিনুজ্জামান (১৭৩), প্রফেসর ড. আব্দুস শহীদ মিয়া (১৬৯), প্রফেসর ড. খোদেজা খাতুন (১৬৮), প্রফেসর ড. রফিকুল ইসলাম (১৬৭), প্রফেসর ড. গাজী মো. আরিফুজ্জামান খান (১৬৬), প্রফেসর ড. নুরুন নাহার (১৬৫), প্রফেসর ড. জাহিদুল ইসলাম (১৬২) এবং আওয়ামী পন্থী শিক্ষকদের শাপলা ফোরাম প্যানেল থেকে মাহবুবুল আরফীন (১৭১), প্রফেসর ড. আনোয়ার হোসেন (১৬৪), প্রফেসর ড. শামসুল আলম (১৬১) নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের পর নব্য নির্বাচিত সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান বলেন, “রাজনৈতিক মতাদর্শের কারণে আমরা শিক্ষকরা আলাদা আলাদা প্যানেল দিলেও কাজ করার সময় সবাই এক। আমরা নব নির্বাচিতরা শিক্ষকদের কল্যাণে কাজ করবো। একইসাথে ক্যাম্পাসের উন্নয়নমূলক কাজে সকলের সহযোগিতা কামনা করছি।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ