Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে স্ত্রীকে বিষপানে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৭:২৫ পিএম

বরিশালে বিষপানে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী সাইদুল ইসলাম মৃধাকে মৃত্যুদন্ড সহ এক লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ। আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

বরিশালের আগৈলঝড়া উপজেলার বাকাল এলাকার আলতাফ মৃধার ছেলে সাইদুল ইসলামের সাথে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার ফজলু কাজীর মেয়ে আয়শা আক্তারের বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকেই ৩ লক্ষ টাকা যৌতুক দাবি করে স্ত্রীকে মারধর করে সাইদুল ইসলাম। ২০১৬ সালের ৫ অক্টোবর যৌতুকের টাকা না দেওয়ায় ডাবের পানির সাথে বিষ মিশিয়ে আয়শা আক্তারকে হত্যা করা হয়।

এ ঘটনায় ওইদিনই আগৈলঝাড়া থানায় নিহত আয়শার বাবা ফজলু কাজী বাদী হয়ে মামলা দায়ের করেন। আদালত ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন। এ ব্যাপারে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ জানান, স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড প্রদান করায় রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ