Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমিটি নিয়ে খুলনার পাইকগাছায় ছাত্রলীগের দুই গ্রুপে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৪

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৭:৩৯ পিএম

খুলনার পাইকগাছা উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দদের অভিষেক অনুষ্ঠানে অভিনন্দন জানাতে আসা নেতা-কর্মীদের পথিমধ্যে বিভিন্ন স্থানে হামলা ও বাঁধা সৃষ্টির ঘটনা ঘটেছে। এসময় হামলার শিকার হয়ে অন্তত ৪ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এসময় ৪ টি মোটর সাইকেল ভাংচুর করা হয়। ঘটনাটি ঘটে শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে পৌর সদরের জিরো পয়েন্ট এলাকায়।
প্রত্যক্ষদর্শীরাসহ নবগঠিত উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাঈম জানান, তারা নবগঠিত উপজেলা ও পৌর ছাত্রলীগ নেতৃবৃন্দকে খুলনা থেকে পাইকগাছায় অভিষেক অনুষ্ঠানে রিসিভ করে আনার জন্য উপজেলার প্রবেশদ্বার কাশিমনগর যাচ্ছিলেন। এসময় সকাল সাড়ে ১০ টার দিকে পথিমধ্যে পৌরসভার জিরোপয়েন্ট এলাকায় পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিতরা সংঘবদ্ধ হয়ে জিরোপয়েন্ট এলাকায় তাদের পথরোধ করে অতর্কিত মারপিট শুরু করে। এতে ছাত্রলীগ নেতা নূর আলম, শাহিন আলম, পারভেজ, জয় ও সানি আহত হয়। এসময় তাদের ব্যবহৃত ৪ টি মোটর সাইকেল ভাংচুর করা হয় বলেও জানানো হয়।
আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে সকলের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হলেও আহত শাহিন আলমের অবস্থা গুরুতর বলে জানানো হয়।
এদিকে খুলনা থেকে নতুন কমিটির নেতৃবৃন্দ পাইকগাছায় প্রবেশ করার খবরে পদবঞ্চিতরা সংঘবদ্ধ হয়ে তাদের অনুসারীদের সম্পৃক্ত করে প্রবেশদ্বার কাশিমনগর থেকে শুরু করে উপজেলা সদর পর্যন্ত থেকে থেকে অবস্থান নেয়। এসময় তাদেরকে রিসিপশনে আসা নেতা-কর্মীদেরেকেও বাঁধা দেওয়া হয়। তবে বিষয়টি থানা পুলিশ খবর পেয়ে নেতৃবৃন্দকে বহনকারী দু’টি প্রাইভেটকার পুলিশ প্রহরায় উপজেলা দলীয় কার্যালয়ে পৌছে দেয়া হয়। এরপর তাদেরকে দলীয় কার্যালয়ে ফুল দিয়ে বরণ করে নেন, উপজেলা আওয়ামী লীদের সহ-সভাপতি সমীরণ কুমার সাধু, সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপুসহ দলীয় নেতৃবৃন্দ।
এব্যাপারে থানা উপ-পুলিশ পরিদর্শক অভিজিৎ জানান, পদবঞ্চিতদের একটি গ্রুপ এসময় মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের দিকে এগুতে থাকলে আইন-শৃংখল ভঙ্গের আশংকায় তাদেরকে থামিয়ে দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে মারপিটকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রসঙ্গত, বাংলাদেশ ছাত্রলীগ পাইকগাছা উপজেলা শাখার মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে গত ৯ ডিসেম্বর জেলা ছাত্রলীগ সম্মেলন না করে ২১ সদস্য বিশিষ্ট পাইকগাছা উপজেলা ও ১৬ সদস্য বিশিষ্ট পৌরসভা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। অনতিবিলম্বে নতুন কমিটি গুলিকে বিলুপ্ত করার দাবিতে ১০ ডিসেম্বর উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এছাড়া জেলা, উপজেলা ও পৌর কমিটির ৩ জন নেতা পদত্যাগও করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ