Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যু ১, শনাক্ত ২৬৯

দেশ করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৯ জন এবং মারা গেছেন একজন। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ২৮ হাজার ১৭ জন এবং শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ৮১৯ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৪৯ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৫ লাখ ৪৩ হাজার ৭৪০ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৬৬টি, আর পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫২টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১০ লাখ ৮২ হাজার ৯৫৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ৫৪ হাজার ৭০৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩২ লাখ ২৮ হাজার ২৪৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ৩৪ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি নারী। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৯৪ জন এবং নারী ১০ হাজার ৯৩ জন। মারা যাওয়া ওই নারীর বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। তার বাড়ি চট্টগ্রাম বিভাগে। তিনি সরকারি হাসপাতালে মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ