Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাঙ্গলকোটে পথসভায় হামলায় নিহত ১ আহত ১৪

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লার নাঙ্গলকোটের পেরিয়া ইউনিয়নে আ.লীগের বিদ্রোহীপ্রার্থী এম এ হামিদের নির্বাচনী পথসভায় সন্ত্রাসী হামলায় গত বৃহস্পতিবার রাত ৯টায় আশারকোটা গ্রামের আবুল খায়েরের ছেলে শাকিল হোসেন (২২) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় ধারালো অস্ত্র ও দেশিয় অস্ত্রশস্ত্রের আঘাতে আরো ১৪ জন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা যায়, উপজেলার পেরিয়া ইউনিয়নের মাধবপুর গ্রামে আ.লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ.লীগ উপদেষ্টা সাবেক চেয়ারম্যান এম এ হামিদের পথসভা চলার সময় গত বুধবার রাতে আ.লীগ প্রার্থী হুমায়ুন কবির মজুমদারের সমর্থক বাবুল গাজী মেম্বার, তার ভাই সোহরাব, সাহাব উদ্দিন, একই গ্রামের অলি উল্লাহ, হুমায়ুন, কাউসার, মনির, স্বপনসহ ২০-৩০ জনের সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। হামলায় বিদ্রোহী প্রার্থী এম এ হামিদের অন্তত ১৪ সমর্থক আহত হন, আহতদের মধ্যে আশারকোটা গ্রামের শাকিল হোসেন, কাজী জোড়পুকুরীয়া গ্রামের প্রবাসী মোহাম্মদ ফরিদ ও ফরহাদ হোসেনকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত শাকিল হোসেনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। গত বৃহস্পতিবার রাত ৯টায় তার মৃত্যু হয়।

নিহত শাকিল হোসেন ঢাকায় ফুলকলি নামে একটি বেকারিতে কর্মরত, তার আব্দুল্লাহ নামে ১ বছরের একটি পুত্র সন্তান রয়েছে। ৪ ভাই বোনের মধ্যে শাকিল সবার ছোট বলে জানা গেছে।

চেয়ারম্যানপ্রার্থী এম এ হামিদ জানান, পেরিয়া ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির মজুমদার তার লোকজনসহ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পরামর্শ করে আমাকে হত্যার উদ্দেশ্যে বাবুল গাজী মেম্বারের নেতৃত্বে ২০-৩০ জনের সন্ত্রাসী বাহিনী ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে আমার ১৫ জন সমর্থককে আহত করে। আহতদের মধ্যে ৩জনের অবস্থা গুরুতর। এদের মধ্যে শাকিল হোসেন ঢাকা মেডিকেলে মারা যায়। আমি এ ঘটনায় হত্যাকারীদের ফাঁসির দাবি করছি।

এ ব্যাপারে নাঙ্গলকোট থানার থানার ফারুক হোসেন জানান, আমি লোকমুখে বিষয়টি জেনেছি, তবে এখনো কোন অভিযোগ পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ