Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারীর জীবনমান উন্নয়নে ভ‚মিকা রাখছে সরকার

বুড়িচংয়ে এমপি আবুল হাসেম খান

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বর্তমান সরকারের অন্যতম প্রধান লক্ষ্য হচ্ছে অন্য ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি নারীদের সার্বিক জীবনমান উন্নয়ন। ২০২১-২০৪১ সালের ভিশন মিশনকে সামনে রেখে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারীদের পুরস্কার ও সম্মানা প্রদান করছে সরকার। এছাড়া, একটি দেশের উন্নয়ন অগ্রগতি ও ছেলেমেয়ের সুশিক্ষা প্রদানে পরিবারের মধ্যে যে সবচেয়ে বেশি ভ‚মিকা রাখে সেই চালিকা শক্তি হচ্ছে নারী। তাই দেশব্যাপী নারীদের এ সম্মান ও পুরস্কারের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। উপরোক্ত কথাগুলো বলেন- কুমিল্লা-(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা এড. আবুল হাসেম খাঁন। তিনি গতকাল দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমে আওতায় জয়িতাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার। বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ সাবিনা ইয়াছমিনের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) শারমিন আরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মীর হোসেন মিঠু, উপজেলা কৃষি কর্মকর্তা আফরিণা আক্তার, বুড়িচং থানার ওসি মো. আলমগীর হোসেন।


স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা। এসময় উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের হিসাব সহকারি আ: ছাত্তার, ফিল্ড অফিসারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে জয়িতারা প্রধান অতিথির সাথে এক ফটো সেশনে মিলিত হন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ