Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামেও কার্যকর হচ্ছে হাফ ভাড়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চট্টগ্রাম মহানগরেও গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর হতে যাচ্ছে। আজ রোববার এ বিষয়ে ঘোষণা দেওয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মিনিবাস মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল। তিনি বলেন, শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করার সিদ্ধান্ত হয়েছে। কখন থেকে এটা কার্যকর হবে, সংবাদ সম্মেলনের মাধ্যমে তা জানানো হবে। বৃহস্পতিবার রাতে বিআরটিএ চট্টগ্রাম কার্যালয়ে বাস মালিকদের সঙ্গে সভা হয়। সেখানে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া ও মালিকদের বিভিন্ন দাবি নিয়ে আলোচনা হয়।
ঢাকায় গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেওয়ার ঘোষণা দেন পরিবহন মালিক সমিতির নেতারা। এরপর চট্টগ্রামসহ দেশের অন্যান্য জেলার ব্যাপারে কোনও ঘোষণা না দেওয়ায় চট্টগ্রামে শিক্ষার্থীদের আন্দোলন আরো জোরদার হয়। শিক্ষার্থীরা রাস্তায় সমাবেশ, বিক্ষোভ-মানববন্ধন করে আসছে। হাফ পাস, এবং নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরাবরে স্মারকলিপিও পেশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাফ ভাড়া

২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ