Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শান্তি চুক্তির ২৪তম দিবস উদযাপন

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

মহালছড়িতে বর্ণাঢ্য আয়োজনে শান্তি চুক্তির ২৪তম দিবস উদযাপন হয়েছে। এদিনটিকে ঘিরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় কবুতর ও বেলুন উড়িয়ে উদ্বোধনের মাধ্যমে মহালছড়ি টাউল হল থেকে বিশাল শোভাযাত্রা বের হয়ে আলোচনার মাধ্যমে শেষ হয়।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহাছড়ি জোন উপ-অধিনায়ক মেজর দিদারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আফরোজ ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনর রসিদসহ প্রমুখ ব্যক্তিরা। আলোচনায় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তির ফলে ব্যাপকহারে উন্নয়ন সাধিত হয়েছে এবং এখনো উন্নয়ন ধারা অব্যাহত রয়েছে। পাহাড়ের মানুষ এখন অনেক শান্তিতে ঘুমাতে পারছে। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
দিনব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে, বিনামূল্যে ঔষুধ বিতরন ও চিকিৎসা সেবা, দুস্থ ও গরীব পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরন ও গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং শান্তি চুক্তি উপলক্ষ্যে মহালছড়ি উপজেলা মাঠে প্রীতি ফুটবল ম্যাচ ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, পার্বত্যচট্টগ্রামের তৎকালীন গেরিলা সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস)’র সাথে আওয়ামী লীগ সরকারের ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তি চুক্তি সম্পাদিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ