Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবচরে হত্যার পর পা কেটে নেওয়ায় ঘটনায় খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৫:১৫ পিএম

জেলার শিবচরে দাদন চোকদার নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার পর এক পা কেটে নেওয়ায় ঘটনায় খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহত দাদন চোকদারের স্ত্রী, তিন মেয়েসহ সজন ও এলাকাবাসী। শুক্রবার সকালে শিবচর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

শিবচরের আলোচিত দাদন হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবীতে শুক্রবার সকালে শিবচর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের স্ত্রী, মেয়েসহ সজন ও এলাকাবাসী। ৫ শতাধিক নারী-পুরুষের অংশ গ্রহণে ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে স্বজনরা দ্রুত দাদন চোকদারের কাটা পা উদ্ধার করা ও খুনি সেলিম শেখ, মেহেদি মাদবর, নজরুল শেখ, মিরাজ শেখ, রাকিব শেখ, মহসিন মুন্সীসহ খুনিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবী জানান। মানববন্ধনে নিহত দাদন চোকদারের স্ত্রী রূবি বেগম, ৮ম শ্রেণি পড়ুয়া মেয়ে সোহানী আক্তার, ৮ বছর বয়সী আফরোজা আক্তার ও ৫ বছর বয়সী অযুফা আক্তার উপস্থিত ছিলেন। এসময় তাদের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে।
নিহতের বড় মেয়ে সোহানী আক্তার বলেন, ‘আমার বাবাকে সেলিম শেখসহ ওরা সবাই মিলে কুপিয়ে হত্যা করেছে। এক পা কেটে নিয়ে গেছে। এখনো পুলিশ কাটা পা উদ্ধার করতে পারেনি। আর খুনিদেরও ধরতে পারেনি। দ্রুত খুনিদের ধরে যেন ফাঁসি দেওয়া হয় এটাই আমাদের দাবী।’
উল্লেখ্য, গত মঙ্গলবার (২৩ নভেম্বর) শিবচর পৌরসভার ৮নং ওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামের দাদন চোকদার শিবচর বাজার থেকে অটোতে বাড়ি ফিরছিল। একই গ্রামের সেলিম শেখের বাড়ির সামনে আসলে সেলিম শেখসহ ১০/১৫ জনের একটি দল ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী কুপিয়ে দাদন চোকদারের শরীর থেকে বাম পা কেটে বিচ্ছিন্ন করে গুরুতর আহত করে। মূমূর্ষ অবস্থায় তাকে প্রথমে শিবচর ও পরে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এঘটনায় পরদিনই নিহতের ভাই পান্নু চোকদার বাদী হয়ে ২৮ জনকে আসামী করে শিবচর থানায় মামলা দায়ের করেছে। ঘটনার তিন দিন পার হলেও এখনো পুলিশ দাদন চোকদারের কাটা পা উদ্ধার করতে পারেনি। আর খুনিদের ধরতে পারেনি।
মাদারীপুর সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো: আনিসুর রহমান বলেন, ‘দাদন চোকদারকে হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশের বেশ কয়েকটি টিম মাঠে কাজ করছে। খুব শীঘ্রই আসামীরা গ্রেফতার হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ