Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাউন্সিলর সোহেল হত্যার খুনিরা দ্রুত গ্রেফতার না হলে নাগরিক সেবা বন্ধের হুঁশিয়ারি মেয়র সাক্কুর

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ২:৫৫ পিএম

কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেলের খুনিদের দ্রুত গ্রেফতার করা না হলে কুমিল্লা সিটি কর্পোরেশনের সকল নাগরিক সেবা থেকে আমরা বিরত থাকব।

তিনি বলেন, কুমিল্লার ইতিহাসে এমন ন্যক্কারজনক ঘটনা আগে কখনও ঘটেনি। আমরা সিটি করপোরেশনের সব কাউন্সিলরসহ নগরবাসী এক হয়েছি। আমরা খুনিদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।যদি দ্রুত আসামিদের আইনের আওতায় নেয়া না হয় আমরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কুমিল্লা প্রেস ক্লাবের সামনে সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর,সকল বিভাগের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে মেয়র সাক্কু এসব কথা বলেন।

কুমিল্লায় কাউন্সিলর সোহেল ও তার সঙ্গীকে গুলি করে হত্যার জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়। মানববন্ধন শুরুর আগে কাউন্সিলরদের নেতৃত্বে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

মানববন্ধন কর্মসূচি শেষে মেয়র সাক্কুর নেতৃত্বে আসামিদের গ্রেপ্তারের ও শাস্তির দাবি জানিয়ে কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধন কর্মসূচিতে প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি বলেন, এমন খুনের ঘটনায় আমরা কাউন্সিলররা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের নিরাপত্তা চাই।

মানববন্ধনে ৩ নং ওয়ার্ড কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর মাসুদ বক্তব্য রাখেন।

উল্লেখ্য নিজ কার্যালয়ে সোমবার (২২ নভেম্বর) বিকেল ৪টার দিকে মুখোশধারী সন্ত্রাসীদের অস্ত্রে কাউন্সিলর সোহেলসহ গুলিবিদ্ধ হন অন্তত ৬ জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহেল ও তার সঙ্গী হরিপদ সাহার মৃত্যু হয়।

এ ঘটনায় ১৬ নম্বর ওয়ার্ডের শাহ আলমকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে নিহত কাউন্সিলর এর ছোট ভাই সৈয়দ মোঃ রুমন কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।
এরই মধ্যে বুধবার সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মো. সমুন নামে এক আসামিকে ও বৃহস্পতিবার দুপুর একটার দিকে চান্দিনা বাস স্ট্যান্ড থেকে মাসুম নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ