Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাগলা নদীর ব্রিজ ভেঙে যানবাহন চলাচলে দুর্ভোগ

ঝিনাইগাতী( শেরপুর ) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৬:৩২ পিএম

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের বাগেরভিটা চাপাতলী নামক স্থানে পাগলা নদীর ব্রিজের একটা অংশ গত বর্ষায় ভেঙ্গে যাওয়ার ফলে ধীরে ধীরে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীবাহী অটো রিক্সা, সিএনজি, বাইক, ছোট বড় বিভিন্ন যানবাহনগুলো ব্যাপক ঝুঁকি নিয়ে পারাপার করছে। ফলে এলাকার লোকজনসহ তারা চরম দূর্ভোগ পোহাচ্ছে।
এলাকাবাসীদের পক্ষ থেকে ভটপুর এইচ ইউ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নাজমুল হাসান রুমান, স্থানীয় মসজিদের ইমাম মো. উমর আলী, শতবর্ষী ডা. আব্দুল বারী, সাবেক উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, আলহাজ, শরীফ উদ্দিন সরকার, আলহাজ, রেজাউর রহমান মাষ্টারও সমাজসেবক মো. সরোয়ার্দী দুদু মন্ডল সহ আরও অনেকেই জানান, প্রতি বছর বর্ষা মৌসুমে এ ব্রিজের নিচ দিয়ে প্রবল বেগে পানি নেমে আসে। এতে পার্শ্ববর্তী রাস্তাসহ ঘরবাডী ভেঙ্গে যায়। এ সময় লোকজন তাদের জীবন বাঁচাতে খোলা আকাশের নিচে রাস্তায় এসে জমায়েত হয়। বর্তমানে এ সমস্যাটি দীর্ঘদিনের হওয়ায় তা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উর্ধতন কর্মকর্তাদের নিকট তারা সুদৃষ্টি কামনা করেছেন।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এলজিইডি মো. মোজাম্মেল হকের সাথে কথা হলে তিনি বলেন, ধানশাইল বাজার হইতে ভটপুর সড়কের চাপাতলী জোড়া ব্রিজ সংলগ্ন স্থানে রাস্তা ভেঙ্গে গেছে। এ নদীর প্রশস্তের তুলনায় জোড়া ব্রিজটি ছোট এবং অপ্রতুল্য। ব্রিজটি এলজিইডি'র আওতায় অনুর্ধ ১০০.০০ মিটার ব্রিজ প্রকল্পে ভিপিপিভূক্ত আছে খুব দ্রুত সময়ের মধ্যে উক্ত প্রকল্পের আওতায় ব্রিজটি নির্মাণসহ ব্রিজের এপ্রোচ সড়ক নির্মাণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ