Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাঁঠালিয়ায় উত্যক্তের প্রতিবাদ করায় এসএসসি পরীক্ষার্থীর ওপর হামলা

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় উত্যক্তের প্রতিবাদ করায় পরীক্ষা কেন্দ্রের সামনেই সমাপ্তি রানী সিকদার নামে এক এসএসসি পরীক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে যুবকের বিরুদ্ধে। তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয়েছেন ওই পরীক্ষার্থীর স্বামী ও শাশুড়ি।
গতকাল মঙ্গলবার দুপুরে পরীক্ষা শেষে বাড়িতে ফেরার সময় উপজেলা সদরের কাঁঠালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কে এ ঘটনা ঘটে। অভিযুক্ত হাসিবুল ইসলাম লিখন হাওলাদার নামে বখাটে যুবককে আটক করেছে পুলিশ। লিখন কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে একই কেন্দ্রে এসএসসি পরীক্ষায় নিচ্ছে। আহত সমাপ্তি রানী সিকদার উপজেলার দোগনা বলতলা গ্রামের বাদল সিকদারের মেয়ে। সে বলতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। আহত অবস্থায় তাকে আমুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতের পরিবার জানায়, গতকাল মঙ্গলবার পৌরনীতি বিষয়ে পরীক্ষায় অংশ নেয় সমাপ্তি রানী। একই কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয় উপজেলার শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হারুন অর রশীদ লাভলুর ছেলে হাসিবুল ইসলাম লিখন। পরীক্ষা শেষে কেন্দ্রের মধ্যে বসেই সমাপ্তিকে উত্যক্ত করে লিখন। এ ঘটনার প্রতিবাদ করে ওই পরীক্ষার্থী। বিষয়টি দেখে পরীক্ষার কেন্দ্র সচিব মো. জলিলুর রহমান আকন উভয়কে ডেকে মীমাংসা করে দেন। কেন্দ্র থেকে বাইরে বের হলে সমাপ্তির ওপর হামলা চালায় সে। এ সময় পরীক্ষার্থীর স্বামী পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার বাসিন্দা সাগর দেবনাথ ও তার মা অর্চনা রানী বাঁচাতে গেলে বখাটে লিখন তাদের ওপরও হামলা চালায়।
কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী বলেন, বখাটেপনা করার অপরাধে হাসিবুল ইসলাম লিখন নামে একজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ